সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডিসি সম্মেলন ২৪ থেকে ২৬ জুলাই

নিউজ ডেস্ক:: আগামী ২৪ থেকে ২৬ জুলাই জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন অনুষ্ঠিত হবে।এ বিষয়ে এরইমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে দেশের সব জেলা প্রসাশকদের চিঠি পাঠানো হয়েছে।বৃহস্পতিবার মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে এই তথ্য জানা গেছে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সম্মেলনের উদ্বোধন করবেন।

মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আরো জানা গেছে, বরাবরের মতো এবারো নিয়মানুযায়ী প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে সম্মেলন উদ্বোধন হবে।উদ্বোধনের পর মুক্ত আলোচনায় প্রধানমন্ত্রী মাঠ প্রশাসনসংক্রান্ত গুরুত্বপূর্ণ জনস্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে শুনবেন ও নির্দেশনা দেবেন।এছাড়া সম্মেলনে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও দিকনির্দেশনা গ্রহণ করবেন জেলা প্রশাসকরা।বঙ্গভবনের দরবার হলে এটি অনুষ্ঠিত হবে।

তিন দিনে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের শীর্ষ কর্মকর্তারা ১৮টি কার্য অধিবেশনে জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় করে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। কার্য অধিবেশনগুলোতে সভাপতিত্ব করেন মন্ত্রিপরিষদ সচিব।এর আগে গত মে মাসে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের কাছে জেলা প্রশাসক সম্মেলন ২০১৮-এর তারিখ অবহিতকরণসংক্রান্ত চিঠি পাঠানো হয়।

ওই চিঠিতে বলা হয়, ঐতিহ্য অনুসারে জেলা প্রশাসক সম্মেলন চলাকালে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগের মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সিনিয়র সচিব, সচিবরা অধিবেশনে উপস্থিত থেকে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারদের মূল্যবান উপদেশ ও দিকনির্দেশনা দিয়ে থাকেন।এজন্য সম্মেলনের বিষয়ে পূর্বপ্রস্তুতির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়ে চিঠিতে বলা হয়, বিস্তারিত কর্মসূচি পরবর্তী সময়ে পাঠানো হবে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: