সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বাজেটের জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই না’

নিউজ ডেস্ক:: প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের জন্য অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতকে ধন্যবাদ জানাতে চান না সংসদ সদস্য ও ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা।

বুধবার (২০ জুন) জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

সরকারি জোটের এ নেতা বলেন, বাজেটের জন্য অর্থমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই না। কারণ বিশাল বাজেট হচ্ছে। সে বাজেট কীভাবে কাজে লাগানো হচ্ছে সেটা দেখার বিষয়।

তিনি বলেন, এ সরকার আসার পর আস্তে আস্তে বাজেট বড় হয়েছে। কিন্তু বাজেটের সফলতা নির্ভর করবে কর্মসংস্থানের ব্যবস্থার ওপর। বাজেট দর্শনে বলা হচ্ছে সব মানুষের স্বার্থ রক্ষা হবে। আমার প্রশ্ন আসলে সব মানুষের স্বার্থ রক্ষা হচ্ছে কি-না?

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর দেশে অগ্রগতি হয়েছে। কিন্তু অর্থনীতির মধ্যে একটা ফাঁক রয়ে গেছে। সেটা যদি দূর করতে না পারা যায় তাহলে অর্থনীতি দুর্বল হয়ে যাবে। এ জন্য অদক্ষ শ্রমিককে দক্ষ করে তোলা এবং দক্ষ শ্রমিকের কর্মসংস্থান নিশ্চিত করতে হবে।

বাদশা বলেন, সেটা করতে না পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নত সমৃদ্ধ দেশ গড়ার জন্য কাজ করছেন সেটা সম্ভব হবে কি-না তা ভেবে দেখার বিষয়। শিক্ষিত ও দক্ষ জনশক্তি গড়ে তুলতে হলে শিক্ষায় বিনিয়োগ বাড়াতে হবে।

তিনি বলেন, দেশের অর্থ পাচার হচ্ছে। এটা অর্থমন্ত্রীর কথা। কারা অর্থ পাচার করছে সেটা যদি ঠেকাতে না পারি তাহলে কোনো কিছুই সম্ভব হবে না। অর্থনীতির মধ্যে কয়েকটি সংকট রয়েছে। সেই সংকটগুলো দূর করতে হবে।

‘অর্থনীতিতে শৃঙ্খলা রক্ষা, শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ বাড়ানো ও দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। বাজেটকে কল্যাণমুখী করতে হবে। বাজেট যদি কল্যাণমুখী হয় তবেই অপরাজনীতি বন্ধ হবে।‘




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: