সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ব্রিটিশ সেজে বিশ্বকাপে হামলার ছক আইএসের!

আন্তর্জাতিক ডেস্ক ::

ফুটবল বিশ্বকাপ নিয়ে যখন মেতে উঠেছে রাশিয়া, ঠিক সেইসময় উদ্বেগের কথা শোনালো মার্কিন স্বরাষ্ট্র দপ্তর। তাদের আশঙ্কা, ব্রিটিশ সমর্থকের ছদ্মবেশে রাশিয়ার ফুটবল স্টেডিয়াম কিংবা পর্যটনস্থলে হামলা চালাতে পারে আইএস জঙ্গিরা। মার্কিন পর্যটকদের উদ্দেশে জারি করা সতর্কবার্তায় তারা বলেছে, রাশিয়ায় যাওয়ার আগে ভেবে দেখুন। আর গেলেও সতর্ক থাকুন।

শনিবার ভিড়ে ঠাসা মস্কোর রেড স্কয়ারে প্রবল গতিতে ছুটে আসা ট্যাক্সির ধাক্কায় আহত হয়েছেন অন্তত আটজন। তাদের মধ্যে মেক্সিকোর নাগরিকও রয়েছেন। এই ঘটনার পিছনেও কী রয়েছে জঙ্গিরা? প্রাথমিকভাবে এমন সন্দেহ দানা বাঁধলেও রাশিয়ার পুলিশ নাশকতার তত্ত্ব উড়িয়ে দিয়েছে। মস্কোসহ রাশিয়ার প্রধান শহরগুলোর রাস্তায় গিজগিজ করছে পুলিশ। আইএস জঙ্গি সন্দেহে কালিনিনগ্রাদ থেকে বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে রাশিয়ার নিরাপত্তা সংস্থা এফএসবি।

কিন্তু এরপরও কী জঙ্গি হামলার ছক ভেস্তে দেয়া সম্ভব হবে? এ নিয়ে রাশিয়ার তরফ থেকে কিছু বলা হয়নি। তবে আইএস-এর প্রচার বিভাগের তরফ থেকে প্রকাশিত বেশ কয়েকটা ছবি হাতে পেয়েছেন রাশিয়ার গোয়েন্দারা। তাতে দেখানো হয়েছে, বিস্ফোরণে উড়িয়ে দেয়া হচ্ছে রাশিয়ার ফুটবল স্টেডিয়াম। উপরে লেখা, সিরিয়ায় মুসলিম হত্যার মূল্য রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে দিতেই হবে।

সিরিয়ার জঙ্গিবিরোধী অভিযানে নেমে একের পর আইএস ঘাঁটি গুড়িয়ে দিয়েছে রাশিয়ার বিমান বাহিনী। এর বদলা নেয়ার জন্য মধ্যপ্রাচ্য থেকে এক দল জঙ্গি রাশিয়ায় ঢুকেছে বলে খবর পেয়েছেন মার্কিন গোয়েন্দারা। তাদের আশঙ্কা, খবরে আসার জন্য বিশ্বকাপের মতো মেগা ইভেন্টের মঞ্চকে নিশানা করতেই পারে জঙ্গিরা। তাই সতর্ক থাকা দরকার।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: