সর্বশেষ আপডেট : ১০ মিনিট ১৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মেসির পেনাল্টি মিস, আর্জেন্টিনাকে রুখে দিল আইসল্যান্ড

স্পোর্টস ডেস্ক::
গ্রুপ ‘ডি’র ম্যাচে প্রথমবারে মতো বিশ্বকাপে খেলতে এসে শক্তিশালী আর্জেন্টিনাকে চমকে দিয়ে তাদের সাথে ১-১ গোলে ড্র করে চমক দেখিয়েছে আইসল্যান্ড। লিওনেল মেসির পেনাল্টি মিসের কারণে মূলত জয় বঞ্চিত হলো আর্জেন্টিনা। শতকরা ৭৮ ভাগ বল পজিশনে রেখেও ১ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

শনিবার (১৬ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যায় শুরু হওয়া ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত আর্জেন্টিনার বল পজিশন ৮০ শতাংশ থাকলেও আইসল্যান্ড কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবল খেলে নজর কেড়েছে।

ম্যাচের ১৯ মিনিটে সার্জিও অ্যাগুয়েরো গোল করে আর্জেন্টাইন সমর্থকদের আনন্দে ভাসান। তবে সেই আনন্দ ৪ মিনিটের বেশি স্থায়ী হয়নি। ২৩ মিনিটে আলফ্রেড ফিনবগাসন গোল করে আইসল্যান্ডকে সমতায় আনেন এবং দলের হয়ে বিশ্বকাপের প্রথম গোলদাতা হয়ে ইতিহাসে নাম লেখান।

দ্বিতীয়ার্ধে আর্জেন্টিনা আক্রমণের ধার বাড়ালেও প্রতিপক্ষের জমাট ডিফেন্সের সামনে সুবিধা করতে পারছিল না। ম্যাচের ৬৩ মিনিটে ডি বক্সে আর্জেন্টিনার মেজাকে ফাউল করে আইসল্যান্ডের ম্যাগনুসন।

কিন্তু আর্জেন্টাইনদের হতাশায় পুড়িয়ে পেনাল্টি থেকে গোল মিস করেন মেসি। প্রতিপক্ষের গোলকিপার হানেস হ্যালডোরসন ডানপ্রান্তে ঝাঁপিয়ে পড়ে দারুণভাবে গোল ঠেকিয়ে দেন।

মেসি পরে আরও দুইটি সুযোগ নষ্ট করেন। ৮১ মিনিটে মেসির বাম পায়ের দারুণ শট অল্পের জন্য গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। অতিরিক্ত সময়ের ৩ মিনিটে তার আরেকটি শট চলে যায় গোল পোস্টের সামান্য ওপর দিয়ে। ফলে ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: