সর্বশেষ আপডেট : ৮ মিনিট ২২ সেকেন্ড আগে
শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোনালদোর হ্যাট্রিক, পর্তুগাল-স্পেন ম্যাচ ড্র

স্পোর্টস ডেস্ক ::
বিশ্বকাপের প্রথম উত্তেজনাপূর্ণ ম্যাচে বর্তমান ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল ও ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনের ম্যধকার ম্যাচ ৩-৩ গোলে ড্র হয়েছে। পর্তুগালের পক্ষ্যে তিনটি গোলই করেন দেশটির সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

এদিন ম্যাচের দুই মিনিটে দুর্দান্ত সূচনা করে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা। বা-পাশ থেকে রোনালদো বল নিয়ে ডি বক্সের ভেতরে ঢুকলে স্প্যানিশ ডিফেন্ডার নাচো অবৈধভাবে বাধা দিলে পড়ে যান রোনালদো। সঙ্গে সঙ্গে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে বাম কর্নারে বল পাঠিয়ে পর্তুগালকে ৪ মিনিটেই ১-০ গোলে এগিয়ে দেন এই রিয়াল মাদ্রিদ ফুটবলার।

ম্যাচের ১০ মিনিটেই গোল শোধের সুযোগ পেয়েছিল স্পেন কিন্তু আলবার কাছ থেকে বল পেলেও সেটি গোলবারের উপর দিয়ে মারেন ডেভিড সিলভা। ম্যাচের ২৪ মিনিটেই স্পেনকে সমতায় ফেরান ডিয়েগো কস্তা। ডি বক্সের সামান্য বাইরে বল পেয়ে ভেতরে ঢুকে দুই ডিফেন্ডারকে নাকানি চুবানি খাইয়ে প্যাট্রিসিওকে বোকা বানিয়ে ডান কর্নারে বল পাঠান কস্তা। নিজের বিশ্বকাপ ইতিহাসে প্রথম অন টার্গেট শটেই গোল করলেন কস্তা।

খেলার ৩৪ মিনিটের মাথায় আলবার সাথে সুন্দর বোঝাপড়ায় ইনিয়েস্তা ডি বক্সের ভেতর দুর্বল শট নিলে গোলবারের সামান্য বাইরে দিয়ে চলে যায়। প্রথমার্ধ শেষ হওয়ার মাত্র এক মিনিট আগে গুয়েদেসের কাছ থেকে বল পেয়ে রোনালদো বা-পায়ে শট নিলে ডে গিয়ার হাত ফসকে জালে গিয়ে জড়ায়। ২-১ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে পর্তুগাল।

৫৫ মিনিটে মাঝ মাঠ থেকে ফ্রি কিক পায় স্পেন। ডেভিড সিলভার ফ্রি কিক থেকে ডি বক্সে বাড়ানো বল সার্জিও বুস্কেটসের মাথা ছুঁয়ে গোলমুখে যেতেই শট করে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে স্পেনকে সমতায় ফেরান ডিয়েগো কস্তা।

নাচোর করা ফাউলেই পেনাল্টি থেকে গোল করেছিলেন রোনালদো। সেই নাচো অসাধারণ গোলেই ৫৮ মিনিটে এগিয়ে যায় স্পেন। ডি বক্সের সামান্য বাইরে থেকে দুর্দান্ত ভলিতে চোখ ধাঁধানো গোল করে স্পেনকে প্রথমবারের মত ম্যাচে এগিয়ে দেন এই রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার।

৮৮ মিনিটে ডি বক্সের বাইরে রোনালদোকে ফাউল করে বসেন পিকে। রেফারি ফ্রি কিকের সিদ্ধান্ত দেন। সেখান থেকেই দর্শনীয় এক ফ্রি কিকে গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি পর্তুগালকেও সমতায় ফেরান। ৩-৩ গোলে সমতা দিয়েই শেষ হয় ম্যাচটি।

সূত্র : বাংলাদেশ জার্নাল


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: