সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩২ সেকেন্ড আগে
বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সম্পর্ক ভাঙার পরে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক:: সবকিছুরই শুরু এবং শেষ আছে। আমাদের সম্পর্কগুলোও এর বাইরে নয়। কিছু সম্পর্ক হয়তো সারাজীবন থেকে যায়, কিছু সম্পর্ক আবার ভেঙে যায়। কিন্তু হঠাৎ করেই আগের সব অভ্যাস থেকে বের হয়ে আসাটা মোটেই সহজ নয়। তার ওপর একাকিত্বের যন্ত্রণা তো রয়েছেই। আর এই একাকিত্ব থেকেই ভয় থাকে নতুন ভুলে জড়িয়ে পড়ার। তাই সম্পর্ক ভাঙার পরে এগোতে হবে বুঝেশুনে। সুযোগ খুঁজতে হবে পুরনো ভুল থেকে বের হয়ে আসার।

খুব ঠান্ডা মাথায় ভেবে দেখুন, সম্পর্কটা ভাঙলো কেন? আপনার দিক থেকে কোনও সমস্যা ছিল কি? তা হলে আজই সে সবের একটা তালিকা করুন। পারতপক্ষে সে সব যেন আর চলার পথে থাবা বসাতে না পারে, সে দিকে যত্নবান হওয়া জরুরি।

দু’-এক দিনের আলাপ থেকেই প্রেম কিংবা লাভ অ্যাট ফার্স্ট সাইট- হুড়োহুড়ি অনেক সময় ব্যাকফুটে ঠেলে দেয় বোঝাপড়াকে। কাজেই সঙ্গী বাছতে মনের সঙ্গে মাথাকেও গুরুত্ব দিন। এতে ভুল বোঝার আশঙ্কা কমে।

jagonews24

মনোবিজ্ঞানীরা বলেন, মন ভালো করার সবচেয়ে উপযুক্ত দাওয়াই বেড়ানো। সম্পর্কের ক্লান্তি থেকে বেরতে ব্যাগ গোছান, টিকিট কাটুন, ঘুরে আসুন দূরে কিংবা কাছে। চেনা পরিবেশ থেকে একটু আলাদা থাকুন ক’দিন। মনকে দিন তার নিজস্ব খোরাক। এতে হতাশা কমবে। ঝরঝরে হবেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: