সর্বশেষ আপডেট : ২৩ মিনিট ৬ সেকেন্ড আগে
রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রধানমন্ত্রীর ঈদ কার্ডে প্রতিবন্ধী শিশুর আঁকা ছবি

নিউজ ডেস্ক:: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া শুভেচ্ছা কার্ডে দুজন প্রতিবন্ধী শিশুর আঁকা ছবি ব্যবহার করা হয়েছে। শুভেচ্ছা কার্ড প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিশেষায়িত প্রতিষ্ঠান প্রধানদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে পাঠানো দুটি ছবির প্রথমটি অটিজম প্রতিবন্ধী শিশু শিল্পী মো. মিনহাজুর রহমান (লাব্বাইক) এবং দ্বিতীয়টি পাভেলের।

২০১০ সাল থেকে বিভিন্ন উৎসবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ডে প্রতিবন্ধী শিশু-কিশোরের আঁকা ছবি ব্যবহার করা হচ্ছে। এসব ছবি সংগ্রহ করা হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে। সংগ্রহ করা ছবির একটা সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দেয়া হয়। এরপর প্রধানমন্ত্রী নিজেই চূড়ান্ত করেন ছবিগুলো।

Eid-Card

প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, ‘প্রতিটা উৎসবের আগে প্রতিযোগিতার মধ্য দিয়ে প্রতিবন্ধী শিশুদের আঁকা ছবি থেকে বাছাইকৃত ছবি প্রধানমন্ত্রী নিজে পছন্দ করেন। এর আগে জেলা পর্যায়ে প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেখানে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এটি পরিচালনা করা হয়। ঢাকায় উৎসবের আগে সমাজসেবা অধিদফতর এই আয়োজনটি করে। সেখান থেকে প্রতিযোগিতার মাধ্যমে যাদের ছবি বাছাই করা হয়, তাদের সংক্ষিপ্ত তালিকা প্রধানমন্ত্রীর কাছে দেয়া হলে তিনি নিজে দেখে বাছাই করেন। এবারও এর ব্যতিক্রম হয়নি।’




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: