সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৫১৪৫ কিলোমিটার পাড়ি দিয়ে বিশ্বকাপে সৌদি তরুণ

স্পোর্টস ডেস্ক:: বিজ্ঞানের কল্যাণে বর্তমানে খুব সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় ভ্রমণ করা যায়। এক মহাদেশ থেকে চলে যাওয়া যায় আরেক মহাদেশে। তবে নিজ দেশের নায়কদের সমর্থন দিতে সাইকেলে চড়ে লম্বা ভ্রমণ করা নিশ্চয়ই বিশেষ এক ঘটনা।

সৌদি আরবের সমর্থক ফাহাদ আল ইয়াহিয়া এই কাজটিই করে দেখিয়েছেন। দীর্ঘ ৭৫ দিন সাইকেল চালিয়ে ৫১৪৫ কিলোমিটার পাড়ি দিয়েছেন তিনি। দ্বিচক্র যানে করে লম্বা এই পথ পাড়ি দিয়ে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ দেখতে হাজির হয়েছেন ফাহাদ। উদ্বোধনী দিনেই স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মাঠে নামবে ফাহাদের সৌদি আরব।

নিজ দেশ থেকে যাত্রা শুরুর আগে রিয়াদের যুবরাজ ফয়সাল বিন বন্দর আব্দুল আজিজের কাছ থেকে দেশের পতাকা নিয়ে যাত্রা শুরু করেন ইয়াহিয়া। তিনি বলেন, ‘রিয়াদ অঞ্চলের যুবরাজ আমাকে সৌদি আরবের ১টি পতাকা দিয়েছেন। আমি সেই পতাকা সৌদি আরব থেকে রাশিয়া পর্যন্ত বয়ে এনেছি। রাশিয়া পৌঁছে এটি আমি রাশিয়ায় সৌদি অ্যাম্বাসেডরকে দিয়েছি।’

৭৫ দিনের দীর্ঘ সাইকেল ভ্রমণে ৪টি দেশের উপর দিয়ে সবমিলিয়ে ৫১৪৫ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন ফাহাদ। এই ভ্রমণে একবার লরির সাথে সংঘর্ষে মাথা এবং পিঠে হালকা ব্যথা পান তিনি।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: