সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৮ সেকেন্ড আগে
সোমবার, ২৫ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আমেরিকায় বাংলাদেশি বংশোদ্ভূত লেখিকাকে হিন্দুত্ববাদীদের গণধর্ষণ ও হত্যার হুমকি

প্রবাস ডেস্ক ::
বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান লেখিকা শর্বরী জোহরা আহমেদকে লাগাতার ধর্ষণ ও হত্যার হুমকি দিয়েছে হিন্দুত্ববাদীরা। সম্প্রতি সামাজিক যোগাযোগের মাধ্যমে এমন হুমকি দেয়া হয় বলে জানিয়েছে একাধিক মার্কিন সংবাদ মাধ্যম।

জানা গিয়েছে, আমেরিকান টিভি সিরিজ কোয়ান্টিকো’র ‘দ্য ব্লাড অফ রোমিও’ নামের একটি পর্বকে ঘিরেই লেখিকা শর্বরী জোহরা আহমেদকে ধর্ষণ ও হত্যার হুমকি দিয়েছে উগ্র হিন্দুত্ববাদীরা।

ওই কাহিনীর চরিত্র অ্যালেক্স পারিশ একটি জঙ্গি হামলার পরিকল্পনাকে বানচাল করে দেয়। এতে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া। দেখানো হয়েছে, কাশ্মীরে এক সম্মেলনের আগে এই হামলার পরিকল্পনা করা হয়েছিল এবং কয়েকজন হিন্দুত্ববাদী এতে জড়িত। হামলার পর তারা দোষ দিতে চেয়েছিলেন পাকিস্তানকে।

পর্বটি টেলিভিশনে প্রচার হতেই সামাজিক যোগাযোগের মাধ্যমে তীব্র আক্রমণের মুখে পড়তে হয় প্রিয়াঙ্কা চোপড়াকে। চরিত্রটিতে অভিনয় করার জন্য সম্প্রতি এই বলিউড স্টার দুঃখ প্রকাশ করে ক্ষমাও চেয়েছেন।

তাই এবার উগ্র হিন্দুত্ববাদীদের টার্গেট কোয়ান্টিকো সিরিজের লেখিকা শর্বরী জোহরা আহমেদ নামের বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক। তবে সেই বিতর্কিত কাহিনীর সঙ্গে তার কোনও যোগ নেই।

যেসব লেখক কোয়ান্টিকোর কাহিনী লিখে থাকেন, শর্বরী জোহরা আহমেদ সেই টিমে ছিলেন। মাত্র দুটো পর্বের কাহিনী রচনার সঙ্গে সরাসরি জড়িত ছিলেন তিনি। তার একটি তিনি একাই লিখেছিলেন, আর দ্বিতীয়টির দু’জন লেখকের মধ্যে তিনি ছিলেন একজন।

শর্বরী আহমেদ বারবার তার টাইমলাইনে একথা উল্লেখ করার পরও, হিন্দু জাতীয়তাবাদীরা তাকে আক্রমণ চালিয়েই যাচ্ছে। হুমকি দাতাদের দাবি, হিন্দুদের বিরুদ্ধে ইসলামপন্থীদের হয়ে প্রচার চালাচ্ছেন শর্বরী।

এদিকে শর্বরী জোহরা আহমেদ জানিয়েছেন, তিনি আশা করছিলেন যে, যখন তারা জানতে পারবে এই পর্বটির সঙ্গে তার কোনও সম্পর্ক নেই, তখন তারা চুপ করে যাবেন। কিন্তু সেরকম কিছু হয়নি। আক্রমণের মাত্রা খুব দ্রুতই বেড়েছে।

তিনি বলেন, তারা এতোই হিংস্র হয়ে উঠেছে যে, যারা আমাকে সমর্থন করছেন তাদেরও তারা হামলা ও ধর্ষণের হুমকি দিচ্ছে।

হুমকি দাতারা তাকে ভারত বিরোধী ও হিন্দু বিরোধী প্রচারের একজন মুসলিম এজেন্ট হিসেবে দেখছে উল্লেখ করে তিনি বলেন, তারা গুগলে সার্চ করে অথবা স্ক্রিনে যাদের নাম লেখা থাকে সেই তালিকা দেখে জেনে নিতে পারেন, আসল সত্যটা কী।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: