সর্বশেষ আপডেট : ২৮ সেকেন্ড আগে
বুধবার, ১৫ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পূর্ব লন্ডনের বাঙ্গালী এলাকায় জমে উঠেছে ঈদ বাজার, তরুনীদের পছন্দের তালিকায় বোরকা

লন্ডন সংবাদদাতা:: পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে পূর্ব লন্ডনের বাংলাদেশী অধ্যুষিত হোয়াটচ্যাপেল,ওয়াটনি মার্কেট ও বেথনালগ্রীন মার্কেটে বিপুল সংখ্যক ক্রেতা সাধারনের সমাগত হয়েছে। এছাড়া গ্রীন স্ট্রিট মার্কেটেও উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। গত বছরের চেয়ে এ বছর বেচা কেনা ও বেশি হচ্ছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। অন্যদিকে শাড়ীর চেয়ে আবায় বা বোরকা এবং পাঞ্জাবি ও তোপ বিক্রির সংখ্যা অন্য যে কোন সময়ের চেয়ে বেশি বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

হোয়াইট চ্যাপেলের ইউকে শাড়ী দোকানের মালিক আফাজ মিয়া জানালেন, বাংলাদেশীদের মধ্যে কাপড়ের চাহিদার পরিবর্তন হচ্ছে ধীরে ধীরে। আগে নারীরা শাড়ী পড়তেন বেশি। এখন তারা ঘরেও শাড়ী পড়েননা। এর কারনে চাহিদাও কমছে। শাড়ীর চেয়ে বোরকা ও ম্যাক্সিই বেশি চলে।আর এর ক্রেতাও তরুন প্রজন্ম।

অন্যদিকে কাপড়, লেহেঙ্গার চাহিদাও কম নয় বলে জানিয়েছেন হোয়াইট চ্যাপেল রানীজ এর কর্মকর্তা । তাদের দোকানে এই ধরনের ক্রেতা বেশি।

হোয়াইট চ্যাপেলের সালমা আবায়া শপের ম্যানেজার জানালেন, তাদের দোকানে বোরকা পাঞ্চাবী চলছে এক চেটিয়া। দোকানে ভীড় পরিলক্ষিত হয়েছে প্রচুর। অন্যদিকে ঈদে শাড়ী কিনেছে এমন কয়েজন নারীকে পাওয়া যায় ওয়াটনি মার্কেট ও বেথনাল গ্রীনে। তারা বলেছেন ঈদে শাড়ীই তাদের প্রথম পছন্দ। তবে গত বছরের চেয়ে কিছুটা কাপড়ের দাম বেশি। অন্যদিকে এবারের ঈদে কাপড়ের দাম তুলনামূলক কম বেড়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা। স্কুল হলিডে না থাকায় এবার ব্রিটেনেই ঈদ করছেন প্রবাসীরা। আর এ কারনেই মার্কেটে লোকসমাগম বিক্রি বেশি বলে মনে করেন তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: