সর্বশেষ আপডেট : ৩৫ মিনিট ১২ সেকেন্ড আগে
রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে গুড নেইবারস্ কর্তক বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: গুড নেইবারস্ বাংলাদেশ মৌলভীবাজার কমিউনিটি ডেভেলপমেন্ট প্রজেক্ট এর আওতায় বিশ্ব শিশু শ্রম প্রতিরোধ দিবস পালিত হয়। মঙ্গলবার (১২ জুন) উপজেলার আদমপুরস্থ নয়াপত্তন গুড নেইবারসের অফিসে ব্যবস্থাপক রিমো রনি হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মধুছন্দা দাস। অতিথি হিসাবে অংশহণ করেন তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুল মতিন, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ, নুরুল মোহাইমীন মিল্টন প্রমুখ।

শিশু শ্রমের বিরুদ্ধে শিশুদের দুরবস্থা ও শিশু শ্রমের বর্তমান পরিস্থিতি এবং কিভাবে শিশু শ্রম রোধ করা যায় শিরোনামে লেখার প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার তুলে দেয়া হয়।
পরে চাইল্ড কাউন্সিল এবং আইসিটি প্রোগ্রামের মাধ্যমে শিশু অধিকার সংরক্ষণ সম্পর্কিত সংক্ষিপ্ত নাটক প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে সিডিপি ও সেন্টার বেস চাইল্ড কাউন্সিল সদস্য ১০৮,ডিএসটি ১৩, স্বেচ্ছাসেবক ১৫, একে বাংলা স্কুলের শিক্ষার্থী ৬৮, ষ্টাফ ২৪, সাংবাদিক ২, প্রধান শিক্ষক ১, ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অংশগ্রহণ করেন।
বক্তারা বলেন, শিশুদের উন্নয়নে শিশু শ্রম বন্ধের জন্য সকলের আন্তরিক ভালবাসা, সংহতি, সহনশীলতা, সহিষ্ণু মনোভাব নিয়ে কাজ করলে এই শিশু মানব সম্পদ এই সোনার বাংলায় সোনার সম্পদ হিসাবে প্রতিষ্ঠা পাবে।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: