সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩০ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শ্রীমঙ্গলের গণমাধ্যম প্রতিনিধিবৃন্দের সাথে সনাকের সমন্বয় সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গল সংবাদদাতা:: দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন জোরদার করণের লক্ষে  শ্রীমঙ্গলে স্থানীয় সাংবাদিকদের সাথে সনাকের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে শ্রীমঙ্গল সনাক কার্যালয় সম্মেলন কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গল ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ টিআইবি এর সহযোগিতায় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সচেতন নাগরিক কমিটি সনাক টিআইবি’র শ্রীমঙ্গল এর সভাপতি সাংবাদিক সৈয়দ নেসার আহমদ এর সভাপত্বিতে ও এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী এর সঞ্চালনায় স্বাগত বক্তব্যে শ্রীমঙ্গল বিভিন্ন খাতে সনাকের পর্যবেক্ষণ, অর্জন, প্রত্যাশা ও সীমাবদ্ধতা তুলে ধরেন সনাক সহ সভাপতি জনাব দীপেন্দ্র ভট্টাচার্য ও সনাক সদস্য জলি পাল ।

সমন্বয় সভার মূল উদ্দেশ্য ছিলো স্থানীয় গণমাধ্যম প্রতিনিধিবৃন্দদেরকে সাথে নিয়ে স্থানীয় পর্যায়ে জনসচেতনতা বৃদ্ধি, জনমত সৃষ্টি এবং দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন গড়ে তোলা. দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে সর্বস্তরের জনগণের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করা, স্থানীয় পর্যায়ে কয়েকটি নির্দিষ্ট সরকারি, বেসরকারি ও অন্যান্য সেবামূলক খাত বা প্রতিষ্ঠানের কাজের মান পর্যবেক্ষণ এবং সেবার মান উন্নয়নের দাবি জোরালো করা. স্থ্ানীয় সেবামূলক প্রতিষ্ঠানকে সুশাসন প্রতিষ্ঠায় উদ্ধুদ্ধ করা এবং বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সেবাপ্রদান কার্যক্রমে সহায়তা করা এবং তরুণ সমাজসহ স্থানীয় স্বেচ্ছাসেবক সংগঠনগুলোর অংশগ্রহণের মাধ্যমে সর্বস্তরের জনগণকে উদ্ধুদ্ধ করা ও স্থানীয় পর্যায়ে দুর্নীতিবিরোধী আন্দোলনের ভিত্তি সুদৃঢ় ও স্থায়ীকরণের পরিবেশ সৃষ্টি করা।

সনাক শ্রীমঙ্গলের যেসব প্রতিষ্ঠানে কাজ করে সেসব প্রতিষ্ঠানের অর্জন, পর্যবেক্ষন, প্রত্যাশা এবং সীমাবদ্ধতাগুলো উপস্থিত সাংবাদিকবৃন্দের সামনে তুলে ধরা হয়। সনাক এর কার্যক্রমের সাথে জড়িত প্রতিষ্ঠানগুলো হলো প্রাথমিক শিক্ষা: (বরুনা ফয়জুর রহমান সরকারী প্রাথমিক বিদ্যালয়), স্বাস্থ্যসেবা: (৫০ শয্যা বিশিষ্ট শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স) স্থানীয় সরকার: (৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদ) এবং ভূমি সেবা: (উপজেলা ভূমি অফিস, শ্রীমঙ্গল)।
মুক্ত আলোচনায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন তারা শ্রীমঙ্গল প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি ইসমাইল মাহমুদ, দ্বীপংকার ভট্টাচার্য, জসিম উদ্দিন, রুবেল আহমেদ, আবু জাহের বাবলা, রানা, এস কে দাস সুমন, লুৎফর রহমান, এ এস এম আরিফুল ইসলাম প্রমুখ।

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন সনাক সদস্য অয়ন চৌধুরী, জলি পাল, স্বজন সমন্বয়কারী সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমদ, সহ সমন্বয়কারী নিতেষ সূত্রধর, সহকারী ব্যবস্থাপক মাহবুব আলম, অফিস সহকারী বরুন রঞ্জন দেব ও ইয়েস সদস্য আবু সাঈদ চৌধুরী এবং ইয়েস ফ্রেন্ডস সদস্য ইমন দাস প্রমুখ।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: