সর্বশেষ আপডেট : ১১ মিনিট ১০ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জের সঙ্গীতের ভূবনে একটি নাম চা শ্রমিক সন্তান কান্তি বাড়াইক

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ:: চা শ্রমিক সন্তান কান্তি বাড়াইক। সঙ্গীতের ভূবনে এক নীরব নাম। যদিও অন্যান্য শিল্পীর মতো নাম, যশ, খ্যাতি কোনটাই নেই। তবুও গান লেখা ও গাওয়া তাঁর নেশা। সুযোগ সুবিধা না থাকায় সুপ্ত প্রতিভা বিকাশ ঘটাতে পারছেন না। যদি কোন মিডিয়া সুযোগ করে দেয় তাহলে তাঁর জীবনটা স্বার্থক হবে এমনই বিশ্বাস করছেন।

কমলগঞ্জ উপজেলার ১নং রহিমপুর ইউনিয়নের মিরতিংগা চা বাগানের মৃত: আনন্দ বাড়াইক ও বিলাশ বাড়াইক এর পুত্র কান্তি বাড়াইক। ১৯৬৭ সালে
৩১ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন। ৩ ভাইদের মধ্যে তিনি মধ্যম। ছোট বেলা থেকে গান গাওয়ার নেশা জাগে। অভাব অনটনের মধ্যে লেখাপড়া তেমন একটা করতে পারেননি। এর মধ্যে ১৯৯৬ সালে ৭টি গান নিয়ে “সুন্দরী নারী” নামক একটি ক্যাসেট বের হয়। ২০০৪ সালে আরও ৭টি গান নিয়ে “সবিতা আমার হারিয়ে গেছে” নামক ক্যাসেট বের হয়। মাঝে মধ্যে গ্রামের অনুষ্ঠানে তিনি সঙ্গীত পরিবেশন করেন। নেই কোন অর্থ কড়ি, চা শ্রমিক সন্তান থাকায় সামনের দিকে এগুতে পারছেন না।

চলতি বছরের বিটিভির একটি টিম মিরতিংগা চা বাগানে আসলে দেখা হয় কান্তি বাড়াইকের সাথে। তারা ২টি গান রেকডিং করেন। এরমধ্যে ৩০ এপ্রিল দুপুর ২টায় বিটিভিতে গান ২টি প্রচার করা হয়। গানের কলি “ আমার গান যখন তুমি শুনবে, আমাকে তোমার মনে পড়বে”/ চা বাগানে নতুন পাতা, সবুজ বরণ টিলা”। এটি ইউটিভিতে সার্জ করলে দেখা যাবে (bangla new song kanti baraik)।  পিছিয়ে পড়া জনগোষ্ঠী চা শ্রমিক সন্তান হয়েও মনের প্রবল ইচ্ছা জোর নিয়ে তিনি প্রায় ২০০টি সঙ্গীত রচনা করেছেন। তাঁর লেখা গান ও সুর দিয়ে তিনি নিজেই পরিবেশন করেন। বিশেষ করে তিনি মুক্তিযোদ্ধা, খেটে খাওয়া মেহনতি মানুষে, শহর-গ্রামাঞ্চল ও শিশু শিক্ষার্থীসহ আধুনিক গান লিখা রয়েছে। সামনে আরও এ্যালবাম বের করার ইচ্ছা রয়েছে। তিনি কোন মিউজিক সংস্থা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবী জানান গানের জগতে তাকে একটু সুযোগ করে দেয়ার জন্য।


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: