সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৪ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্যাসের দাম বৃদ্ধির ২য় দিনের গণশুনানি চলছে

নিউজ ডেস্ক:: শুরু হয়েছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গ্রাহক পর্যায়ে দাম বৃদ্ধির ওপর গণশুনানি। আজ মঙ্গলবার সকালে টিসিবি অডিটোরিয়ামে এ শুনানি নিচ্ছেন বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। বৃহৎ এ বিতরণ কোম্পানিটি সার উৎপাদনে সর্বোচ্চ ৩৭২ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাব করেছে। বর্তমানে সার উৎপাদনে প্রতি ঘন মিটার গ্যাসের দাম রয়েছে ২ দশমিক ৭১ টাকা। তিতাস ১২ দশমিক ৮০ টাকা করার প্রস্তাব দিয়েছে। এরপরেই দ্বিতীয় সর্বোচ্চ দর বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে বিদ্যুতে।

কমিশনের চেয়ারম্যান মনোয়ার ইসলাম, সদস্য আব্দুল আজিজ খান, মিজানুর রহমান, রহমান মুর্শেদ, মাহমুদউল হক ভূঁইয়া শুনানি গ্রহণ করছেন। ক্যাবের জ্বালানিবিষয়ক উপদেষ্টা অধ্যাপক শামসুল আলম, জিটিসিএল, পিডিবিসহ বিভিন্ন কোম্পানির কর্মকর্তা ও ভোক্তারা উপস্থিত আছেন।

প্রতি ঘন মিটার গ্যাসের বর্তমান দর ৩ দশমিক ১৬ টাকা বাড়িয়ে ১০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। ক্যাপটিভ পাওয়ারে ৯ দশমিক ৬২ টাকা থেকে বাড়িয়ে ১৬ টাকা, শিল্পে ৭ দশমিক ৭৬ টাকা থেকে বাড়িয়ে ১৫ টাকা এবং সিএনজির দর ৩২ টাকা থেকে বাড়িয়ে ৪০ টাকা করার প্রস্তাব করা হয়েছে। আবাসিকে গ্যাসের দাম বৃদ্ধির কোনো প্রস্তাবনা দেয়নি তিতাস গ্যাস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: