সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৬ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ আফ্রিকান দলে ফিরলেন স্টেইন

স্পোর্টস ডেস্ক:: আগের মতো আর ধাঁর নেই তার বোলিংয়ে, সাধারণ গতির ঝড়ও আর ওঠাতে পারেননা নিজের মতো করে। বয়সটাও প্রায় ৩৫ ছুঁইছুঁই। অনেকেই শেষ দেখে ফেলেছিলেন দক্ষিণ আফ্রিকান পেসার ডেল স্টেইনের। তবু তাকে আরও একবার সুযোগ দিয়েছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেট বোর্ড।

চলতি বছরের শুরুতে ভারতের বিপক্ষে প্রথম টেস্টে গোড়ালির ইনজুরিতে প্রায় ৬ মাস মাঠের বাইরে ছিলেন স্টেইন। এই মাসেই ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেটের মধ্য দিয়ে মাঠে ফেরেন তিনি। তার মাঠে ফেরাটা খুব একটা সুখকর না হলেও, নিজ দেশের ক্রিকেট বোর্ডের আস্থা ঠিকই অর্জন করে নিয়েছেন স্টেইন।

শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের ঘোষিত স্কোয়াডে জায়গা করে নিয়েছেন ৩৪ বছর বয়সী এই পেসার। চলতি মাসের শেষের দিকেই ৩৫-এ পা দেবেন তিনি। আগামী মাসের ১২ তারিখ গলে শ্রীলংকার বিপক্ষে প্রথম টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা। কলম্বোতে সিরিজের শেষ টেস্ট হবে জুলাই মাসের ২০ তারিখে।

এই সিরিজে ৪ পেসার এবং ৩ স্পিনার নিয়ে স্কোয়াড সাজিয়েছে দক্ষিণ আফ্রিকা। স্টেইন ছাড়াও দলের অন্য তিন পেসার হলেন কাগিসো রাবাদা, ভারনন ফিল্যান্ডার এবং লুঙ্গি এনগিডি। স্পিন ডিপার্টমেন্টে থাকছেন তাবারাইজ শামসি, কেশভ মহারাজ এবং অনভিষিক্ত লেগস্পিনার শন ভন বার্গ।

অবাক করা ব্যাপার হচ্ছে স্কোয়াডে কোন অলরাউন্ডার রাখেনি দক্ষিণ আফ্রিকা। ছয় বিশেষজ্ঞ ব্যাটসম্যানের সাথে একজন উইকেটরক্ষক ও চারজন বোলার নিয়ে স্কোয়াড সাজানোর পরিকল্পনা রয়েছে আফ্রিকানদের। ভন বার্গ ছাড়াও উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেনও প্রথমবারের মতো টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন।

শ্রীলংকা সফরে দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা টেমবা বাভুমা, কুইন্টন ডি কক, থিউনিস ডি ব্রুইন, ডিন এলগার, হেনরিখ ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মারক্রাম, লুঙ্গি এনগিডি, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা, তাবারাইজ শামসি, ডেল স্টেইন এবং শন ভন বার্গ।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: