সর্বশেষ আপডেট : ৩৪ মিনিট ২৩ সেকেন্ড আগে
বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আওয়ামীলীগের নেতাকর্মীদের নিয়ে ডেমোক্রেসি ইন্টার ন্যাশনালের কর্মশালা

রাষ্ট্র,গণতন্ত্র,রাজনীতি ও দলের গঠনতন্ত্র বিষয়ে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের উদ্যোগে বাংলাদেশ আওয়ালীগ সংশ্লিষ্ট নেতাকর্মীদের নিয়ে “নারী ও যুব সমাবেশ” শীর্ষক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  সেমাবার (১১জুন) সিলেট নগরীর উপশহরস্থ ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেট’র আঞ্চলিক কার্যালয়ে ইউএসএআইডি, ইউকেএইড’র সহযোগীতায় কর্মশালা অনুষ্ঠিত হয়।

আয়োজিত কর্মশালায় বক্তারা বলেন, রাষ্ট্র হচ্ছে একটি নির্দিষ্ট সীমায় স্থায়ীভাবে বসবাসরত মানব সম্প্রদায়। যাদের নিজস্ব সরকার আছে। জনগনের সর্মথনে সরকার গঠন হয় রাজনৈতিক দলের মাধ্যমে। প্রত্যেকটা রাজনৈতিক দলের নির্দিষ্ট গঠনতন্ত্র রয়েছে। প্রত্যেক নেতাকর্মীদের তার দলের গঠনতন্ত্র জানা উচিত। বর্তমান বাংলাদেশের প্রেক্সাপটে রাজনৈতিক দলগুলোর বেশির ভাগ নেতাকর্মীদের নিজ দলের গঠনতন্ত্র সর্ম্পকে ধারনা নেই। গঠনতন্ত্র সম্পর্কে সুস্পষ্ট ধারানা রাজনীতির জন্য অপরিহার্য। তাই দলের ছাত্ররাজনীতি থেকে নেতা কর্মীদের গঠনতান্ত্রিক রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। এছাড়া দলের অঙ্গসংগঠনগুলোর নেতা কর্মীদের এ বিষয়ে সুস্পষ্ট ধারনা দিতে হবে।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের সাবেক রাজনৈতিক ফেলো ও বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য এডভোকেট তারান্নুম চৌধুরী সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এটিএম হাসান জেবুল।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের ডেপুটি রিজিওনাল কোঅর্ডিনেটর মোছাম্মদ রাহিমা বেগম, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের ইর্ন্টান কানিজ ফাতেমা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিলেটের অফিস সহকারী আফজাল হোসেন ইমন, মিঠুন দত্ত প্রমুখ। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: