সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১০ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মন্ত্রীর আশা ঈদযাত্রায় যানজট হবে না

নিউজ ডেস্ক:: সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যদি আমরা নিয়ম-শৃঙ্খলা মেনে চলি তবে এবারের ঈদযাত্রায় যানজট হবে না। সীমাবদ্ধতার পরও আশা করছি বড় কোনো সমস্যা হবে না।

শনিবার রাজধানীর তেজগাঁওয়ে এলেনবাড়ী বিআরটিএ সদর কার্যালয়ে সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ভারী বৃষ্টিতে যান-চলাচল স্লো (ধীর গতি) হতে পারে তবে থমকে যাবে না। যানবাহন বিকল হতে পারে। রাস্তায় চালকরা মোবাইল ফোনে কথা বলতে পারবেন না। মোবাইল ফোনে কথার বলতে গিয়ে যাতে দুর্ঘটনা না ঘটে সেদিকে পরিবহন মালিকপক্ষকে খেয়াল রাখতে হবে।

সড়কে যানবাহন বিকল হয়ে যেন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করতে না পারে সেজন্য গাড়ির ফিটনেস পরীক্ষা করে নিতে হবে। এজন্য কার্যকরী ভূমিকা পালন করবে বিআরটিএ।

মন্ত্রী বলেন, ঈদের পরে বৃষ্টি-বাদল কমবে তখন রাস্তার কাজ সম্পন্ন হবে। আপাতত আমরা খোড়াখুড়ি বন্ধ রেখেছি। টঙ্গী এলাকায় দুটো জায়গায় গর্ত হয়েছে। বিআরটিএ-এর সেতু অংশ ওই গর্ত ভরাটে কাজ করবে। আশা করছি আজ দুপুরের পর আর সমস্যা থাকবে না। সড়ক যেন সচল থাকে সেজন্য মনিটর করছি। আমি রাত ১টা থেকে মনিটর করছি। আবার বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত ক্রমাগত মনিটর করছি।

সড়ক ও পরিবহন মন্ত্রী আশ্বস্ত করে বলেন, সড়কে যানজট নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সীমাবদ্ধতা থাকবে। আমাদেরও আছে, রেলেও আছে। আমি আশ্বস্ত করছি সঙ্কট হলে আমি নিজে গিয়ে সেখানে দাঁড়াবো। প্রয়োজনীয় ফোর্স মোতায়েন করা হয়েছে। গাজীপুর জেলা পুলিশ ১০০ পুলিশ দিয়েছে। হাইওয়ে দিয়েছে ২০০। এরবাইরে আনসার সদস্য মোতায়েন থাকবে। সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীকে বলে আরও অতিরিক্ত দুই শ’ পুলিশ মোতায়েন করার ব্যবস্থা নেয়া হয়েছে। যেখানে যে সমস্যা ছিল তা মেরামতের উদ্যোগ নেয়া হয়েছে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: