সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৬ সেকেন্ড আগে
শনিবার, ১৮ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কাতালান রাজনৈতিক দল ও বাংলাদেশিদের ইফতার

প্রবাস ডেস্ক:: কাতালোনিয়ার স্থানীয় রাজনৈতিক দল এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়া ইআরসি এবং প্রবাসী বাংলাদেশিদের সমন্বয়ে ৩০ মে ইফতার অনুষ্ঠিত হয়েছে। বার্সেলোনা শহরের স্থানীয় একটি রেস্টুরেন্ট এই ইফতার ও দোয়ার আয়োজন করা হয়।

কাতালোনিয়ার স্থানীয় রাজনীতিতে প্রভাবশালী এই দলটি তাদের রাজনীতিতে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণের আগ্রহ তৈরির উদ্দেশ্যে এই যৌথ ইফতার অনুষ্ঠানের আয়োজন করেন।

এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়া’র বাংলাদেশ মুখপাত্র ও সমন্বয়ক সালেহ আহমেদের তত্ত্বাবধানে ইফতারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলটির সংসদ সদস্য রবার্ট মাসি নাহার। বিশেষ অতিথি ছিলেন বার্সেলোনা সিটি কর্পোরেশনের সিউদাদ ভেইয়া ডিস্ট্রিক্ট পৌরসভার সভাপতি মার্ক বোররাস বাতায়া।

Spain-2

ইআরসি নাগরিকত্ব বিভাগের সভাপতি নুরিয়া কাম্পস এবং সমতায়ন, অভিবাসন ও নাগরিকত্ব বিভাগের সচিব অরিওল আমরস। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাতের পর ইফতার পরিবেশন করা হয় এবং পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা প্রবাসী বাংলাদেশিদের তাদের ডাকে সাড়া দেয়ার জন্য বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

বক্তারা রাজনৈতিক দল ইআরসি’র ইতিবাচক দিকগুলো তুলে ধরে তাদের দলে বাংলাদেশিদের অংশগ্রহণের জন্য উদ্বুদ্ধ করেন। ‘ইআরসির সঙ্গে এই রাজনৈতিক সম্পৃক্ততা স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের জন্য সুফল বয়ে আনবে। ভবিষ্যতে আমরা আপনাদের মধ্য থেকে আমাদের দলের জন্য নেতা তৈরি হবে। তারা আমাদের দল এবং বাংলাদেশি কমিউনিটিকে এগিয়ে নেবে।

উল্লেখ্য, সম্প্রতি কাতালোনিয়ায় অনুষ্ঠিত নির্বাচনে ১৩৫ আসনের মধ্যে এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়া, ইআরসি ৩২ আসন পেয়ে তৃতীয় স্থানের অধিকারী হয়। যার ফলাফল অতীতের তুলনায় দলটির জন্য অনেক ইতিবাচক বলে মনে করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Spain-3

স্থানীয় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন দলটির সদস্য আলাউদ্দিন হক নেসা, শাহ আলম স্বাধীন, মোহাম্মদ সিরাজুল ইসলাম, আবুল কালাম, শফিকুর রহমান, মনিরুজ্জামান সোহেল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আফাজ জনি, প্রথম সদস্য মিরন নাজমুল, আওয়ামী যুবলীগ নেতা কাজী আমির হোসেন আমু, ব্যবসায়ী জাফার হোসাইন, হাসান আহমদ, সোহেল আহমদ প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: