সর্বশেষ আপডেট : ৫ মিনিট ২৬ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি কিশোরী

নিউজ ডেস্ক:: আয়ারল্যান্ডে অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি কিশোরী লাবিবা। প্রবাসে দেশের গৌরব বয়ে আনলেন আয়ারল্যান্ডে বসবাসকারী কিশোরী লাবিবা জাইগিরদার। সম্প্রতি লাবিবা আয়ারল্যান্ডের ডাবলিনের সেন্ট রাফায়েলা স্কুলে ২য় বর্ষের (৮ম শ্রেনী) ছাত্রী।

তিনশ শিক্ষার্থীর মধ্যে একমাত্র বাংলাদেশি হিসেবে ওই স্কুল থেকে এই অ্যাওয়ার্ডটি তাকে দেয়া হয়। জানা গেছে প্রতিবছর এ আই ব্যাংক একজন ছাত্রীকে লেখাপড়ায় ভালো করার জন্য একাডেমিক অ্যাওয়ার্ড প্রদান করে। এ বছর লাবিবা এই অ্যাওয়ার্ড অর্জন করে নিল। এর ফলে চারিদিক হৈচৈ পড়ে যায়। একজন বাংলাদেশি হিসেবে এ অর্জন গৌরবের।

একদিকে সে যেমন সম্মানিত হয়েছে, তেমনি ভাবে দেশকে তার এ অর্জনের মাধ্যমে তুলে ধরা হয়েছে। যে স্কুল থেকে লাবিবা অ্যাওয়ার্ডটি পান সেটা শুধু এই ক্লাসেরই নয়। এটি একটি সেকেন্ডারী স্কুল। এই স্কুলে যারা জুনিয়র সাইকেলে আছে অর্থাৎ ১ম থেকে ৩য় বর্ষের (৭ম থেকে ৯ম শ্রেনী) পর্যন্ত প্রায় ৩০০ ছাত্রীর মধ্যে থেকে একজনকেই এই এওয়ার্ড প্রদান করা হয়।

তার মধ্যে লাবিবা সেই বিজয়ী কিশোরী। এ অর্জন প্রসঙ্গে লাবিবার বাবা জিন্নুরাইন জাইগিরদার বলেন এই অ্যাওয়ার্ড প্রাপ্তিতে সত্যি আমরা অত্যন্ত আনন্দিত।

বিশেষ করে এই স্কুলের একমাত্র বাংলাদেশি হিসাবে আমরা অত্যন্ত গর্বিত। তিনি বলেন এই মুহূর্তে লাবিবা নিজেকে আগামী বছর জুনিয়র সার্টিফিকেট (এসএসসি) সমতুল্য পরীক্ষায় ভালো ফলাফলের জন্য সকলের নিকট দোয়াপ্রার্থী। সে ভবিষ্যতে বাংলাদেশের সুনাম বৃদ্ধির লক্ষ্যে পড়ালেখায় আরো ভালো করতে চায়।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: