সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৩০ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে গণজাগরণ মঞ্চের বিক্ষোভে বক্তারা মাদক নির্মূল চাই, বিনাবিচারে হত্যা নয়

বিচারবর্হিভ’ত হত্যাকান্ডের প্রতিবাদে সিলেটে বিক্ষোভ করেছে গণজাগরণ মঞ্চ। বৃহস্পতিবার বিকেলে নগরীর চৌহাট্টা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে অবস্থান কর্মসূচী ও প্রতিবাদ সমবেশ করে গণজাগরণ মঞ্চ। এরপর শহীদ মিনার প্রাঙ্গন থেকে জিন্দাবাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল করা হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, কয়েক বছর ধরে দেশ মাদকে ছেয়ে গেছে। অনেকক্ষেত্রে আইনশৃঙ্খলাবাহিনীরই সহযোগিতায় একেবারে প্রত্যন্ত গ্রামে ছড়িয়ে পড়েছে ভয়ঙ্কর সব মাদক। অথচ এখন মাদক নির্মূলের নামে বিনাবিচারে হত্যাকান্ডে মেতেছে আইনশৃঙ্খলা বাহিনী। কোনো স্বাধীন-সভ্য দেশে এমন নির্বিচারে হত্যাকা- চলতে পারে না।

বক্তারা বলেন, আমরা মাদকবিরোধী অভিযানকে স্বাগত জানাই। রাজনৈতিক পরিচয়ের উর্ধে উঠে সকল মাদক ব্যবসায়ী-মাদক সম্রাটরা গ্রেপ্তার হোক। বিচারের মুখোমুখি করা হোক। চাই, দেশ থেকে মাদক নির্মূল হোক। কিন্তু বন্দুকযুদ্ধ-ক্রসফায়ারের নামে কাউকে বিনাবিচারে হত্যার অধিকার আইনশৃঙ্খলা বাহিনীর নেই। সমাবেশে বক্তারা বলেন, প্রতিটি হত্যাকান্ডের পর পুলিশ-র‌্যাব ক্রসয়ায়ারের একঘেয়ে বিবরণ দিলেও একরাম হত্যার পর ফাঁস হওয়া অডিও রেকর্ড প্রমাণ করছে কিভাবে পরিকল্পিতভাবে তাদেও হত্যা করা হচ্ছে। অভিলম্বে এসব হত্যাকা- বন্ধের দাবি জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, সরকার একদিকে নির্বিচারে হত্যা চালাচ্ছে, অন্যদিকে এর বিরুদ্ধে নূন্যতম ভিন্নমত-প্রতিবাদকেও সহ্য করছে না। বুধবার শাহবাগে এমন একটি প্রতিবাদ সমাবেশে হামলা চালায় র‌্যাব। তুলে নিয়ে যায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে। তাকে ছাড়াতে গিয়ে র‌্যাওেবর মারধরে আহত হন ছাত্র ইউনিয়নের কয়েকজন নেতা। বক্তারা এই হামলা ও ইমরানকে আটকের নিন্দা জানিয়ে এর সাথে জড়িতদের শাস্তি দাবি করেন।

সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবুর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সংক্ষুব্দ নাগরিক আন্দোলনের সমন্বয়ক আব্দুল করিম কীম, ইমজা সভাপতি আশরাফুল কবীর, সাংবাদিক মঈনউদ্দিন মনজু, কবি আবিদ ফায়সাল, আইনজীবী রনেন সরকার রনি, গণজাগরণ মঞ্জের সংগঠক রাজীব রাসেল, দেবোজ্যোতি দাস, অরূপ বাউল, উজ্জ্বল চক্রবর্তী, মাসুম আহমদ, রুপন রুপু, বিপ্লব বণিক, অপু মজুমদার, তাহমিনা আহমদ, ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক নাবিল এইচ প্রমুখ।

– বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: