সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৪১ সেকেন্ড আগে
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদ্যুৎ বিহীন সাড়ে ১০ ঘন্টা : বজ্রপাতে কমলগঞ্জে বিদ্যুৎ সাব-স্টেশনের এসিআর বিকল

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ সাব-স্টেশনের এসিআর বজ্রপাতে বিকল হওয়ায় টানা সাড়ে ১০ ঘন্টা বিদ্যুৎ বিহীন হয়ে পড়ে। ফলে রমজান মাসে প্রচন্ড গরমে ৫০ হাজার বিদ্যুৎ গ্রাহকসহ ব্যবসায়ীরা চরম দুর্ভোগে পড়েন। বৃহস্পতিবার (৭ জুন) সকাল ৮টায় বৃষ্টির সময়ে বজ্রপাতের এ ঘটনাটি ঘটে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয় সূত্রে জানা যায়, আকষ্মিকভাবে বজ্রপাতে কমলগঞ্জ সাব-স্টেশনের এসিআর ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইন থেকে সাব স্টেশনের মাধ্যমে বিদ্যুৎ গ্রহনের যন্ত্র পুড়ে বিকল হয়ে যায়। একই সাথে ১১ হাজার কেভি আঞ্চলিক বিভিন্ন লাইনে ও ক্ষতি সাধিত হয়। এ ঘটনার পর থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের ৫০ হাজার বিদ্যুৎ গ্রাহক ও ব্যবসায়ীরা চরম দুর্ভোগের শিকার হন। একই সময়ে বজ্রপাতে ভানুগাছ রেলওয়ে স্টেশনের কম্পিউটার সিগন্যাল সিস্টেম বিকল হয়ে পড়ে। ফলে বৃহস্পতিবার সকালে ঢাকাগামী আন্ত:নগর কালনি এক্সপ্রেস ট্রেন ৩০ মিনিট বিলম্বে চলাচল করে।

পবিস কমলগঞ্জ আনঞ্চলিক কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. মোবারক হোসেন সরকার প্রাকৃতিক দুর্যোগে সৃষ্ট বজ্রপাতে সাব-স্টেশনের এসিআর সহ অন্যান্য যন্ত্রাংশ পুড়ে যায়। ঘটনার পর দ্রুত সময়ে পবিস শ্রীমঙ্গল জিএম কার্যালয় থেকে ট্যাকনিশিয়ানরা এসে পুড়ে যাওয়া এসিয়ার নিয়ে যান এবং নতুন এসিআর আসার পর তা স্থাপনের কার্যক্রম শুরু করেন। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সন্ধ্যা (৬.১৫ ঘটিকা) বিদ্যুৎ সরবরাহ করা সম্ভব হয়নি। ডিজিএম মোবারক হোসেন সরকার আরও বলেন, নতুন এসিআর সংযোগের পাশাপাশি আরও কিছু লাইন পরীক্ষা নিরীক্ষা করে বিদ্যুৎ সরবরাহ করা হবে। নতুন এসিআরের মূল্য কমপক্ষে ১৫ লাখ টাকা হবে বলে তিনি জানান।

এদিকে ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার মো. শাহাব উদ্দীন ফকির জানান, বজ্রপাতে এ স্টেশনের সিগন্যাল পরিচালনের কম্পিউটার বিকল হয়ে পড়ে। সংশ্লিষ্ট প্রকৌশল বিভাগকে অবহিত করা হয়েছে। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রাখতে হাতে লিখে সিগন্যাল দিতে হচ্ছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: