সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রাম আদালতের কার্যক্রমের উপর পুরস্কার প্রদান করা হবে : জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান বলেছেন, গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা না থাকায় গ্রামে অনেক ছোট খাটো ঘটনা ঘটলেও সাধারণ মানুষ তার প্রতিকার চাইতে থানা বা জেলা আদালতে আসেন যাতে অনেক সময় ও অর্থ ব্যয় হয়। গ্রাম আদালতের সেবা সম্পর্কে স্থানীয় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহ তাদের নিজেদের কর্মী ও নিজেদের কর্মসূচী এর মাধ্যমে প্রচার করে সাধারণ মানুষের মাঝে জনসচেতনতা বাড়াতে কার্যকর ভূমিকা রাখতে পারেন।

বৃহস্পতিবার গ্রামীণ জনগণ বিশেষ করে নারী, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে গ্রাম আদালত সম্পর্কে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধিতে ‘স্থানীয় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসমূহের ভূমিকা’ শীর্ষক দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক নূমেরী জামান বলেন, গ্রাম আদালতের সেবা গ্রহীতা হিসাবে এবং বিচারক প্যানেলে নারীদের অংশগ্রহণ আরও বৃদ্ধি করতে হলে আমাদের জেলায় কর্মরত বেসরকারী প্রতিষ্ঠান সমূহের কার্যকর ভূমিকা প্রযোজন। এই সেবা সম্পর্কে প্রচার প্রচারণার জন্য তথ্য প্রযুক্তির সহায়তা গ্রহণ করা যেতে পারে। তিনি আরো বলেন, গ্রাম আদালতের কার্যক্রমের ওপর যেসব ইউনিয়ন কার্যকর ও দৃষ্টান্তমূলক ভূমিকা পালন করবে জেলা প্রশাসনের মাধ্যমে ভবিষ্যতে তাদের পুরস্কৃত করার পরিকল্পনা নেয়া হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার সিলেটের উপ পরিচালক দেবজিৎ সিন্হা সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), মো. মাহাবুবুল আলম, জেলা লিগ্যাল এইড অফিসার মো. বেলাল উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সন্দ্বিপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ, যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উপ পরিচালক মো. আলাউদ্দিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহীনা আক্তার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জৈন্তা ছিন্নমুল সংস্থার নির্বাহী পরিচালক, এ টি এম বদরুল ইসলাম, সিলেট সমাজ কল্যাণ সংস্থার প্রধান নির্বাহী বেলাল আহমদ, এসডিএফ’র জেলা ব্যবস্থাপক মো. সামিউল হক, ফ্রেন্ডস ইন ডেভেলাপমেন্ট বাংলাদেশের জেলা প্রতিনিধি মো. আজিম উদ্দিন, ইউএনডিপি-এর পক্ষে কমিউনিকেশন ও আউটরিচ স্পেশালিস্ট অর্পনা ঘোষ, বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্প (২য় পর্যায়), ইউএনডিপি, সিলেটের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর খন্দকার রবিউল আউয়াল নাসিম প্রমুখ। এছাড়াও সমাজ সেবার উপ পরিচালক, ইসলামিক ফাইন্ডেশন, এই প্রকল্পের সহযোগী সংস্থা বাংলাদেশ লিগ্যাল এইড সার্ভিসেস এন্ড ট্রাস্ট (ব্লাস্ট), ব্যুারো বাংলাদেশ, আশা, ব্রাক, আরডিআরএস, টিআইবি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতি, পদক্ষেপ মানবিক উন্নয়ন সংস্থাসহ সকল বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ বক্তব্য রাখেন।-বিজ্ঞপ্তি


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: