সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৩৬ সেকেন্ড আগে
রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল সিলেটের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সিলেট জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট মোঃ লালা বলেছেন- পবিত্র মাহে রমজান হচ্ছে মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস। এই মাস হচ্ছে আত্মশুদ্ধি অর্জনের মাস। মাহে রমজানের শিক্ষায় উদ্ধুদ্ধ হয়ে ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবিদের অগ্রনী ভুমিকা পালন করতে হবে। ইসলাম থেকে দুরে সরে যাওয়ার কারনেই বিশ্বজুড়ে আজ মুসলমানরা নির্যাতিত নিপীড়িত। এই মুহুর্তে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হয়ে নির্যাতিত মুসলমানদের পাশে দাঁড়াতে হবে। সমাজের মজলুম মানুষকে ন্যায় বিচার পাইয়ে দিতে রমজান থেকে শিক্ষা নিতে হবে।

তিনি গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামিক ল’ইয়ার্স কাউন্সিল সিলেট আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। কাউন্সিলের সহ-সভাপতি এডভোকেট সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল খালিকের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি, জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের সম্ভাব্য মেয়র পদপ্রার্থী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

প্রধান বক্তার বক্তব্যে এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, পবিত্র রমযান মাস হচ্ছে আত্মশুদ্ধি অর্জনের মাস। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের এই মাসে ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। মনে রাখতে হবে এই জীবনই শেষ জীবন নয়, মৃত্যুর পরও দীর্ঘ একটি জীবন রয়েছে। ইহকালীন সাফল্য ও পরকালীন মুক্তির স্বার্থেই ইনসাফভিত্তিক ন্যায়বিচারের কাজে সকলের মনোনিবেশ করা উচিত।
সিলেট জেলা বারের ২নং হলে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মো: আব্দুল কুদ্দুস, জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট একেএম শমিউল আলম, ইসলামি ল’ইয়ার্স কাউন্সিল সিলেটের সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ আলিম উদ্দিন, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট মোঃ আব্দুর রব, সুপ্রিম কোর্ট বারের সদস্য এডভোকেট রেজাউল করিম, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, শ্রমিক নেতা এডভোকেট জামিল আহমদ রাজু প্রমুখ।

শিক্ষানবিশ আইনজীবি নজরুল ইসলামের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা বারের সহ-সম্পাদক এডভোকেট রব নওয়াজ রানা, এডভোকেট হেদায়েত হোসেন তানভীর ও ইমরান আহমদ, বিশিষ্ট আইনজীবি এডভোকেট মোঃ ইলিয়াছ, এডভোকেট তৌহিদুল ইসলাম সোহাগ, এডভোকেট সেলিম মোঃ আলী আসগর, এডভোকেট মাসহুদ আহমদ মহসিন, এডভোকেট দেলোয়ার হোসেন শামীম প্রমুখ। মাহফিলে ল’ইয়ার্স কাউন্সিলের সদস্যবৃন্দ ছাড়া জেলা বারের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক আইনজীবি উপস্থিত ছিলেন। মাহফিলে দেশ ও জাতির কল্যান কামনা করে মোনাজাত করেন বিশিষ্ট আইনীজি এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

সভাপতির বক্তব্যে সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট সিরাজুল ইসলাম বলেন, রমযান মাস হচ্ছে কোরআন নাযিলের মাস তাই পবিত্র এ মাসের শিক্ষাকে কাজে লাগিয়ে ন্যায় বিচার নিশ্চিত করতে আইনজীবীদের এগিয়ে আসতে হবে। এই শিক্ষা শুধু রমজান মাস নয় বছরের প্রতিটি মাসেই ধরে রাখতে হবে। বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: