সর্বশেষ আপডেট : ০ সেকেন্ড আগে
রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সংসদে বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী

নিউজ ডেস্ক:: ২০১৮-১৯ অর্থবছরের বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টা থেকে তিনি বাজেট উপস্থাপন শুরু করেন।এবারের বাজেটের আকার ৪ লাখ ৬৪ হাজার ৫৭২ কোটি টাকা। এর মধ্যে রাজস্ব আয়ের লক্ষ্য ৩ লাখ ৪৩ হাজার ৩৩১ কোটি টাকা। বাজেট ঘাটতি ১ লাখ ২১ হাজা ২৪২ কোটি টাকা।

বর্তমান সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট হলেও অর্থমন্ত্রীর ব্যক্তিগত ১২তম বাজেট এটি। আজকের বাজেট উপস্থাপনের মাধ্যমে একাধারে দশবার বাজেট দিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। এছাড়া এবারের বাজেটে জনগণের ওপর কোনো বাড়তি করারোপ করা হবে না বলে ইতোমধ্যে অর্থমন্ত্রী ঘোষণা দিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার বেলা ১২টার দিকে মন্ত্রিসভার বিশেষ বৈঠকে বাজেটের অনুমোদন দেয়া হয়। এর পরপরই দুপুর সাড়ে ১২টার দিকে সংসদে বাজেট উপস্থাপন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাথে নিয়ে অধিবেশন কক্ষে প্রবেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এবারের বাজেট বক্তৃতার শিরোনাম রাখা হয়েছে ‘সমৃদ্ধ আগামী পথযাত্রায় বাংলাদেশ’।

১০৩ পৃষ্ঠার বাজেট বক্তৃতা ছাড়াও অর্থমন্ত্রী বাজেটের সংক্ষিপ্তসার, বার্ষিক আর্থিক বিবৃতি, সম্পূরক আর্থিক বিবৃতি, মধ্যমেয়াদী সামষ্টিক অর্থনৈতিক নীতি বিবৃতি, বিকশিত শিশুঃ সমৃদ্ধ বাংলাদেশ, শিশু বাজেট ২০১৮-১৯, ডিজিটাল বাংলাদেশের পথে অগ্রযাত্রাঃ হালচিত্র ২০১৮, জলবায়ু সুরক্ষা ও উন্নয়নের লক্ষ্যে বাজেট প্রতিবেদন ২০১৮-১৯, জেন্ডার বাজেট প্রতিবেদন, সংযুক্ত তহবিল প্রাপ্তি, বাংলাদেশ অর্থনৈতিক সমীক্ষা ২০১৮, মঞ্জুরী ও বরাদ্দের দাবীসমূহ ( পরিচালন ও উন্নয়ন), বিস্তারিত বাজেট উন্নয়ন, মধ্যমেয়াদী বাজেট কাঠামো এবং রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানসমূহের ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ওয়েবসাইটে প্রকাশসহ জাতীয় সংসদ থেকে সরবরাহ করা হবে।

 




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: