সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৪২ সেকেন্ড আগে
শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিশ্বকাপের আগেই যৌন কেলেঙ্কারিতে মেক্সিকো

স্পোর্টস ডেস্ক:: ফের মেক্সিকান ফুটবলে যৌন কেলেঙ্কারির ছায়া। ৩০ জন যৌনকর্মীর সঙ্গে পার্টি উপভোগ করা এবং রাত কাটানোর অভিযোগ উঠলো মেক্সিকোর ফুটবলারদের বিরুদ্ধে। সংবাদমাধ্যমে সেই ছবি প্রকাশিত হওয়ার পরই সৃষ্টি হয়েছে বিতর্ক।

বিশ্বকাপ খেলার জন্য ইউরোপ রওনা দিয়েছে মেক্সিকো দল। কিন্তু স্থানীয় ম্যাগাজিনে প্রকাশিত খবর অনুযায়ী ইউরোপে উড়ে যাওয়ার আগেই হোটেলে ৩০ জন যৌনকর্মীকে ভাড়া করে ‘ফূর্তি’ করেছেন ফুটবলাররা। মেক্সিকো সিটির একটি বেসরকারি হোটেলে পুরো কাণ্ডকারখানাটি ঘটে। ওই হোটেলে যৌনকর্মীদের সঙ্গে ফুটবলারদের ঢোকার ছবিও প্রকাশ করে ওই ম্যাগাজিনটি।

স্কটল্যান্ডের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ১-০ গোলে জয়ের সেলিব্রেশন হিসেবে উত্তাল যৌনতায় মত্ত হয় ফুটবলাররা। মেক্সিকোর ফুটবল সংস্থা অবশ্য এই ঘটনায় অস্বাভাবিক কিছু দেখছে না। যেহেতু ফুটবলাররা ম্যাচ খেলার পর ওই কাণ্ডটি ঘটিয়েছেন তাই তাদের কোনও শাস্তির মুখে পড়তে হবে না।

ফুটবল দলের সচিব গুলিয়ার্মো কান্টু জানিয়েছেন, ছুটির সময় ফুটবলাররা কী করছেন তা বোর্ডের নিয়ন্ত্রণে নেই। তাছাড়া ওই কাণ্ড ঘটনার পরদিন সময়মতো অনুশীলনেও হাজির ছিলেন ফুটবলাররা। তাই তাদের শাস্তি দেওয়ার কোনও প্রশ্নই ওঠে না। আপাতত ফুটবলাররা বিতর্ক এড়িয়ে বিশ্বকাপের দিকে ফোকাস করুক সেটাই চাইছে মেক্সিকান ফেডারেশন। আপাতত গোটা দল রয়েছে কোপেনহেগেনে। ডেনমার্কের বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচ খেলার পর রাশিয়ার উদ্দেশ্য উড়ে যাবেন তারা।

মেক্সিকান ফুটবলে এই ধরনের ঘটনা নতুন কিছু নয়। ২০১০-এ একটি প্রস্তুতি ম্যাচের আগেও একই ঘটনা ঘটিয়েছিলেন ফুটবলাররা। তখন প্রত্যেক অভিযুক্তের জরিমানা করা হয়েছিল। ৬ মাসের জন্য সাসপেন্ড করা হয়েছিল দুই ফুটবলারকে। তাদের মধ্যে একজন ছিলেন দলের সেরা স্ট্রাইকার কার্লোস ভেলাও। ২০১১ সালে কোপা আমেরিকা খেলতে যাওয়ার আগেও একই ঘটনা ঘটান কয়েকজন মেক্সিকান ফুটবলার। তাদের প্রত্যেককে জরিমানা করে দল থেকে সাসপেন্ড করা হয়। এত শাস্তিমূলক ব্যবস্থা সত্ত্বেও ফুটবলারদের আচরণে রীতিমতো ক্ষুব্ধ সেদেশের ক্রীড়ামহলের একাংশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: