সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটের কারণেই যুক্তরাজ্যের কাছে বাংলাদেশ গুরুত্বপূর্ণ – বৃটিশ হাইকমিশনার

ডেস্ক রিপোর্ট:: বাংলাদেশে নিযুক্ত বৃটিশ হাই কমিশনার এলিসন ব্লেইক বলেছেন, সিলেটের কারণেই যুক্তরাজ্যের কাছে বাংলাদেশ গুরুত্বপূর্ণ। তিনি বলেন, সিলেটী প্রবাসীদের কারণে যুক্তরাজ্য ও বাংলাদেশের বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো চমৎকার হচ্ছে।

বৃটিশ হাই কমিশনার মঙ্গলবার সন্ধ্যায় সিলেট নগরীর একটি হোটেলে সিলেটের বিশিষ্টজনদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে এসব কথা বলেন।
বৃটিশ হাইকমিশনার বলেন, যুক্তরাজ্যের অর্থনীতিতে যেমন সিলেটীদের অবদান রয়েছে, তেমনি বাংলাদেশের অর্থনীতিতেও যুক্তরাজ্যের অনন্য অবদান রয়েছে। সিলেটের কারণে যুক্তরাজ্যের সাথে বাংলাদেশের সম্পর্ক দিনে দিনে আরো চমৎকার হচ্ছে।

সকলকে রমজানের শুভেচ্ছা জানিয়ে বৃটিশ হাইকমিশনার বলেন, পরিবার ও সমাজের লোকদের একত্রে বসার সুযোগ করে দেয় এ ইফতার মাহফিল।
বৃটিশ কাউন্সিলও বাংলাদেশে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে-একটিভ সিটিজেনস প্রোগ্রাম, কানেকটিং ক্লাস এবং ইংরেজি বিষয়ক দক্ষতা উন্নয়ন কার্যক্রম। সিলেটে বৃটিশ কাউন্সিলের নতুন কার্যালয়ের বিষয়টিও হাইকমিশনার তার বক্তব্যে উল্লেখ করেন।

যুক্তরাজ্য বাংলাদেশের সাথে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ এই মন্তব্য করে তিনি বলেন, বাংলাদেশে আগামীতে জাতীয় নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন রয়েছে। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশের তালিকায় বাংলাদেশের স্থানান্তরের বিষয়টিও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন। বাংলাদেশের সেনা সদস্যরা জাতিসংঘ শান্তি মিশনে উল্লেখযোগ্য অবদান রাখছে-এই মন্তব্য করে তিনি বলেন, উভয় দেশের মধ্যে প্রতিরক্ষা সংক্রান্ত সম্পর্কও রয়েছে।

ইফতার মাহফিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ লালা, সিলেট স্টেশন ক্লাবের সভাপতি ই ইউ শহিদুল ইসলাম শাহীন, সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবিরসহ বৃটিশ হাইকমিশনের উর্ধ্বতন কর্মকর্তা, সিলেটের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: