সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘আইন করে প্লাস্টিক ব্যবহার বন্ধ করা সম্ভব না’

নিউজ ডেস্ক:: পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, আইন করে প্লাস্টিক ব্যাগ উৎপাদন বন্ধ করা সম্ভব না। এর ব্যবহারও বন্ধ করা যাবে না। কারণ আমাদের জনবল নেই। এক সঙ্গে কয়েক জায়গায় অভিযান পরিচালনা করতে যেই লোকবল প্রয়োজন তা আমাদের নেই। তবে আমি মন্ত্রী তাই দায়িত্ব আমাকেই নিতে হবে। আমাদের একটি কমিটমেন্টের মধ্যে দিয়ে এগোতে হবে।জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

বনমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেন, সরকার কি করতে পারেনি তা তুলে ধরা আপনাদের দায়িত্ব। কিন্তু আপনারা এক তরফা বলে যাচ্ছেন। তাতে মনে হচ্ছে সরকার এখন পর্যন্ত কিছুই করেনি। এই ভুল তথ্য উত্থাপন করা উচিত না। আমরা উন্নয়নশীল দেশ হওয়ার পথে হাঁটছি। আমরা আমাদের লক্ষ্যমাত্রায় পৌঁছাতে পারবো না যদি না টেকসই উন্নয়নকে গুরুত্ব দেই।

মন্ত্রী বলেন, আমরা ভাবছি সব কিছু নিয়েই। আপনারা হয়তো বাইরে থেকে দেখতে পারেন না। এই যে পুরান ঢাকার যে ইন্ডাস্ট্রি আছে এগুলোকে কি করবো? এগুলোকে ইকোনোমিক জোনে পাঠানোর কথা ভেবেছি আমরা। কিন্তু তা একবারে করা যাবে না। একটা সিস্টেমের মধ্যে দিয়ে করতে হবে।

এই আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন ব্রতী’র মুখ্য নির্বাহী কর্মকর্তা শারমিন সোনিয়া মুর্শেদ, বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানসহ অন্যান্যরা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: