সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ অগ্রাহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানদের কাছে হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: আবারও রশিদ খানের জাদু, তাতে বশীভূত বাংলাদেশের ব্যাটসম্যানরা। মাত্র ১৩৫ রানের টার্গেট দেওয়ার পর সিরিজ বাঁচাতে বাংলাদেশি বোলারদের অবিশ্বাস্য কিছু করতে হতো। কিন্তু কিছুই করতে পারেনি তারা, দ্বিতীয় টি-টোয়েন্টি হেরেছে ৬ উইকেটে। এ নিয়ে টানা দুই ম্যাচ হারায় আফগানদের কাছে হোয়াইটওয়াশের সম্মুখীন বাংলাদেশ। টাইগাররা এক ম্যাচ আগেই আফগানিস্তানের কাছে সিরিজ হারের লজ্জা পেয়েছে।

দেরাদুনে প্রথম টি-টোয়েন্টিতে প্রথম বলেই আউট হওয়া তামিম ইকবাল এদিন চেনা রূপে ফিরেছিলেন। কিন্তু দ্বিতীয় টি-টোয়েন্টিতে উপযুক্ত সঙ্গী পাননি তিনি ২২ গজে। রশিদের স্পিনে মাত্র ১৩৪ রান করে বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে। জবাবে ১৮.৫ ওভারে ৪ উইকেটে ১৩৫ রান করে আফগানিস্তান।

আগামী বৃহস্পতিবার শেষ টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ।

ফিল্ডিংয়ে বাংলাদেশের শুরুটা হতে পারতো উদযাপন দিয়ে। প্রথম ওভারেই উইকেট পেতে পারতো তারা। নাজমুল ইসলাম অপুর তৃতীয় বলে মোহাম্মদ শাহজাদের ব্যাট ছুঁয়ে মুশফিকুর রহিমের গ্লাভসের দিকে ছুটেছিল বল। কিন্তু বাংলাদেশের উইকেটরক্ষক নিতে পারেননি ক্যাচ।

অবশ্য আবু হায়দার রনি ৩৮ রানের জুটি ভাঙেন শাহজাদকে ফিরিয়ে। ১৮ বলে ৪টি চার ও ১টি ছয়ে ২৪ রান করেন আফগান ওপেনার।

তারপর বাংলাদেশ উসমান ঘানিকে ফিরিয়ে পেয়েছে দ্বিতীয় উইকেট। সামিউল্লাহ সেনওয়ারির সঙ্গে এই ওপেনার করেন ১৯ রান। ৩১ বলে ২১ রান করে মিড অফে সৌম্যর ক্যাচ হন ঘানি। উইকেট নেন রুবেল হোসেন। ১৪তম ওভারের চতুর্থ বলে স্টাম্পিং হন আসগর স্তানিকজাই (৪)।

তারপর মোহাম্মদ নবীর সঙ্গে ২৬ বলে ৩৬ রানের জুটি গড়ে মাঠ ছাড়েন সেনওয়ারি। ৪১ বলে ২ চার ও ৩ ছয়ে ৪৯ রান করে মোসাদ্দেক হোসেনের কাছে ১৮তম ওভারের শেষ বলে বোল্ড হন তিনি।

শেষ ২ ওভারে আফগানদের দরকার ছিল ২০ রান। বেশি সময় ক্ষেপণ করেননি নবী। ১৯তম ওভারের প্রথম পাঁচ বলে রুবেলকে দুটি করে চার ও ছয় মেরে দলকে জেতান তিনি। শফিকউল্লাহর সঙ্গে মাত্র ৫ বলে ২০ রানের অপরাজিত জুটি ছিল তার। ১৫ বলে ৩ চার ও ২ ছয়ে ৩১ রানে অপরাজিত ছিলেন নবী।

বাংলাদেশের পক্ষে মোসাদ্দেক নেন ২ উইকেট। একটি করে পান রনি ও রুবেল।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন তামিম। তারপর সেরা ২২ রানের ইনিংস খেলেন মুশফিকুর রহিম। শেষ দিকে ১৪ বলে ২১ রানের ছোট ঝড় তোলেন রনি। ৪ ওভারে ১২ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচের সেরা হয়েছেন রশিদ। টানা দ্বিতীয় বার ম্যাচসেরার পুরস্কার হাতে পেলেন আফগান স্পিনার।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: