সর্বশেষ আপডেট : ৫৫ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পলিথিন পরিবেশের উপর বিরুপ ভাব ফেলছে – ড.মোছাম্মৎ নাজমানারা খানুম

সিলেট বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম বলেছেন- পলিথিন পরিবেশের উপর বিরুপ প্রভাব ফেলছে। পলিথিনের ব্যবহার ও বিপনন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি বলেন- পলিথিন এতোই ক্ষতিকারক যে সাধারন তাপমাত্রায় ইহা পোড়ানো হলে বিষাক্ত ডায়োক্সিন উৎপন্ন হয় যা মানুষের জন্য মারাত্মক ক্ষতিকর। এছাড়াও নদীনালা খালবিল ভরাট ও ড্রেন বন্দের প্রধান কারন হচ্ছে পলিথিন। তাই পলিথিন বর্জন করে কাগজের ও পাটের ব্যাগ ব্যবহার করা সকলের উচিত। তিনি আরো বলেন- বৃক্ষ রোপন করে জলবায়ু পরিবর্তন কিছুটা সম্ভভ। পরিবেশ সংরক্ষন করতে না পারলে উন্নয়নের সুফল ভোগ করা কখনো সম্ভব নয়।

তিনি ৫ জুন মঙ্গলবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় কর্তৃক আয়োজিত র‌্যালি পরবর্তী আলোচনা সভা ও পুরুস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলতাফ হোসেন ও সহকারী কমিশনার সুনন্দা রায় এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক মো: ছালাহ উদ্দিন চৌধুরী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ মৌলানা শাহ আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট রেঞ্জের উপমহা পুলিশ পরিদর্শক মো: কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেট জেলা প্রশাসক নুমেরী জামান, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সিলেটের পরিচালক মো: মতিউর রহমান, প্রবীন সাংবাদিক আফতাব চৌধুরী, পরিবেশ ও মানবাধিকার উন্নয়ন সোসাইটি সিলেট জেলা শাখার সভাপতি মো: জিল্লুর রহমান জিলু, সেভরন বাংলাদেশ সিলেটের ম্যানেজার মতিউস সামাদ চৌধুরী, সিলেট বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক পারভেজ আহমদ, হাফিজুর রহমান, এসিস্টেন্ট কেমিষ্ট সানোয়ার হোসেন, পরিদর্শক মনছুর মোল্লা, এডভোকেট সাহেদা বেগম ও সিলেট বিভাগীয় শ্রেষ্ট যুব সংগঠক এম এহসানুল করিম মিসু।  – বিজ্ঞপ্তি


এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: