সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মুসলিম ধর্মাবলম্বীদের এবার ইফতার পার্টি দিচ্ছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক::মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র রমজান মাস উপলক্ষে এক ইফতার পার্টির আয়োজন করতে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী বুধবার এ উপলক্ষে এক ডিনার পার্টি দেয়া হচ্ছে বলে জানিয়েছে হোয়াইট হাউজ।

অথচ গতবছর হোয়াইট হাউজের দীর্ঘদিনের প্রথা ভেঙে ইফতারের আয়োজন করতে অস্বীকৃতি জানিয়েছিলেন ট্রাম্প। এ নিয়ে প্রচুর সমালোচনার সম্মুখীন হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। সে কারণেই এবার তিনি সেই একগুয়েমি থেকে সরে এসেছেন। মুসলিম ধর্মাবলম্বীদের জন্য তিনি এবার ইফতারের আয়োজন করছেন বলে হোয়াইট হাউস জানিয়েছে।

সোমবার হোয়াইট হাউসের মুখপাত্র লিন্ডসে ওয়াল্টার এক বিবৃতিতে জানান, ‘আমি এটি নিশ্চিত করছি যে, আগামী বুধবার রমজানে ইফতার উপলক্ষে এক ডিনার পার্টির আয়োজন করতে চলেছেন প্রেসিডেন্ট।’

তবে এই ইফতার পার্টিতে কারা কারা আমন্ত্রণ পাচ্ছেন সেটি জানাতে অস্বীকৃতি জানিয়েছে হোয়াইট হাউস। এছাড়া গতবার প্রেসিডেন্ট কেন ইফতার পার্টির আয়োজন করেননি তারও কোনো ব্যাখ্যা দেননি ওই মুখপাত্র। তবে ধারণা করা হচ্ছে, ইসলাম ও মুসলিম বিদ্বেষ থেকেই তিনি হোয়াইট হাউসের দীর্ঘদিনের ইফতার ঐতিহ্য উপেক্ষা করেছিলেন।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে থেকেই তিনি ইসলাম ফোবিয়ায় ভুগছেন। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের বিভিন্ন প্রচারণায় তিনি ক্রমাগত ইসলাম ও অভিবাসন বিদ্বেষী বক্তব্য রেখেছিলেন। এমনকি প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরও তিনি মুসলিম বিরোধিতা থেকে সরে আসেননি। শুধু তাই নয় এই ইসলাম ফোবিয়ার কারণেই সিরিয়াসহ মধ্যপ্রাচ্যেরে বিভিন্ন মুসলিম দেশ থেকে আগত শরণার্থীদের যুক্তরাষ্ট্রে প্রবেশ ঠেকাতে তৎপর হয়েছিলেন ট্রাম্প। এমনকি গতবছর রমজান মাসে মুসলিম নেতাদের সৌজন্যে হোয়াইট হাউসে ইফতারের আয়োজন করতেও অস্বীকৃতি জানিয়েছিলেন।

অথচ সাবেক মার্কিন প্রেসিডেন্টরা রমজান উপলক্ষে হোয়াইট হাউসে বড় ধরনের ইফতার পার্টির আয়োজন করতেন এবং সেখানে উপস্থিত থাকতেন মুসলিম আলেমসহ সে দেশের প্রভাবশালী মুসলিম নেতারা।

সূত্র: এনডিটিভি




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: