সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ কোরিয়ায় স্বর্ণ জিতলেন চিত্রনায়ক আলেকজান্ডার বো

বিনোদন ডেস্ক:: স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ প্রতিযোগিতায় অংশ নেয়া ১৩টি দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে চমক দেখিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আলেকজান্ডার বো। সম্প্রতি হয়ে গেল ১১ তম দক্ষিণ কোরিয়া ওপেন এবং ৩০ তম বুসান মেয়রস কাপ কারাতে প্রতিযোগিতা-২০১৮। সেখানে চ্যাম্পিয়ন হিসেবে স্বর্ণ জিতে নিয়েছেন আলেক।

দক্ষিণ কোরিয়ার বুসান শহর থেকে আলেকজান্ডার ফেসবুকে জানান, এবারের আসরে বাংলাদেশ, জাপান, নাইরেজিরা, সেনেগাল, রাশিয়া, উজবেকিস্তান, চীন, ম্যাকাও, ইন্দোনেশিয়া, নেপাল, পাকিস্তান, মালয়েশিয়া, ফিলিপাইন ও স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ মোট ১৪টি দেশ অংশ নেয়। গত ১ ও ২ জুন সবগুলো রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়েছে বুসান ইনডোর স্টেডিয়ামে।

প্রথমে ফিলিপাইন, ম্যাকাও, রাশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন আলেকজান্ডার। এরপর ফাইনাল রাউন্ডে পাকিস্তানকে ছয় পয়েন্টে হারান তিনি। জয় করে নেন চ্যাম্পিয়নের মুকুট। আরেকজান্ডারের এই জয় দিয়েই প্রথমবারের মতো বাংলাদেশ এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো।

আলেক বলেন, ‘গত মাসে আমি শুটিং করতে গিয়ে ডান পায়ের গোড়ালি, ডান হাতের কনুই ও কাঁধে মারাত্মক চোট পেয়েছিলাম। খেলায় অংশ নেয়ার আগে এটা ছিল আমার ভয়ের কারণ! এরজন্য আমি ভালো খেলতে পারবো কিনা সেটা নিয়ে ছিলো সংশয়। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছি এটাই আনন্দের বিষয়। আসলে দেশের জন্য কোনো সম্মান বয়ে আনতে পারার মতো তৃপ্তি কিছুতে নেই।এই জয় আমি আমার সকল ভক্ত ও অনুরাগীদের উৎসর্গ করছি।’

প্রসঙ্গত, জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছেন আলেকজান্ডার। প্রতিবারই গোল্ড মেডেল পেয়েছেন। ১৯৯৭ সালে দিল্লিতে অনুষ্ঠিত হওয়া সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৯৮ সালে রাশিয়াতে ইউরোপিয়ান কারাতে প্রযোগিতায় অংশ নিয়ে রানারআপ হয়েছিলেন।

তারপর নাম লেখান চলচ্চিত্রে। অনেকটা সময় কারাতে থেকে দূরে ছিলেন। তবে আবারও তিনি নিয়মিত হয়েছেন। বর্তমানে বাংলাদেশ কারাতে ফেডারেশনের নির্বাচিত সদস্য (কাউন্সিল মুন্সিগঞ্জ জেলা)।

এদিকে বর্তমানে চলচ্চিত্রেও নিয়মিত হওয়ার চেষ্টা করছেন আলেক। জানালেন ঈদের পর তিনি অংশ নেবেন বদিউল আলম খোকন পরিচালিত ‘অন্ধকার জগৎ’ ছবির শুটিংয়ে। এছাড়াও তিনি কাজ করছেন আব্বাস, পদ্মার প্রেম, অফিসার রিটার্নস ইত্যাদি ছবিগুলোতে।


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: