সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩২ সেকেন্ড আগে
রবিবার, ২৬ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

উত্তর কোরিয়ার শীর্ষ সামরিক পদে রদবদল

আন্তর্জাতিক ডেস্ক:: উত্তর কোরিয়ার শীর্ষস্থানীয় তিন সামরিক পদে রদবদল করা হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স সোমবার এ তথ্য নিশ্চিত করেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের সরাসরি বৈঠকের আগে এ ধরনের পদক্ষেপ নিল উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। শীর্ষ তিন সামরিক কর্মকর্তাকে বরখাস্ত করে অন্যদের তাদের স্থলাভিষিক্ত করা হয়েছে।

ইয়োনহাপের খবরে জানানো হয়েছে, উত্তর কোরিয়ার প্রতিরক্ষামন্ত্রী পাক ইয়ং সিককে সরিয়ে সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রণালয়ের ভাইস মন্ত্রী নো কোয়াং চোলকে তার স্থলাভিষিক্ত করা হয়েছে।

এছাড়া উত্তর কোরিয়ার সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ রি মিয়ং সুকে সরিয়ে সেনাবাহিনীর উপপ্রধান রি ইয়ং গিলকে ওই পদে বসানো হয়েছে।

এর আগে উত্তর কোরিয়ার সরকারি বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছিল, সেনাবাহিনীর জেনারেল পলিটিক্যাল ব্যুরোর পরিচালক কিম জং গ্যাককে অপসারণ করে জেনারেল কিম সু গিলকে ওই পদের দায়িত্ব দেয়া হয়েছে।

সিউলের ইউনিভার্সিটি অব নর্থ কোরিয়ান স্টাডিজের অধ্যাপক ইয়াং মু জিন বলেছেন, তিন সামরিক কর্মকর্তাকে সরিয়ে দিয়ে যাদেরকে দায়িত্ব দেয়া হয়েছে তারা বয়সে অপেক্ষাকৃত তরুণ। এ থেকে বোঝা যায়, উত্তর কোরিয়ার তরুণ নেতা কিম জং উন ক্ষমতাসীন দলের সঙ্গে সেনাবাহিনীর বোঝাপড়াকে আরো সংহত করার লক্ষ্যে এ পদক্ষেপ নিয়েছেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: এ. আর. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: