সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২২ সেকেন্ড আগে
বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুষমাকে বহনকারী বিমান ১৪ মিনিট নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক:: প্রায় ১৪ মিনিটের জন্য নিখোঁজ ছিল ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে বহনকারী একটি বিমান। তবে পরে নিরাপদেই গন্তব্যে পৌঁছেছেন পররাষ্ট্রমন্ত্রী।

শনিবার দুপুর ২টা ৮ মিনিটে পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে তিরুঅনন্তপুরম থেকে উড্ডয়ন করে ভারতীয় সেনাবাহিনীর বিশেষ বিমান ‘মেঘদূত’। মরিশাসের উদ্দেশ্যে বিমানটি যাত্রা করে। বিমান উড্ডয়নের পর তিরুঅনন্তপুরম এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) খবর পাঠিয়ে দেয় চেন্নাই ফ্লাইট ইনফরমেশন রিজিয়নকে (এফআইআর)। চেন্নাই থেকে খবর যায় মরিশাস এটিসির কাছে।

বিপত্তি বাধে ঘণ্টা আড়াই পরে। বিকেল ৪টা ৪৪ মিনিটে মরিশাস এটিসির সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় মেঘদূতের। মহাসাগরীয় অঞ্চলে যোগাযোগ ব্যবস্থার সমস্যার জন্য অনেক বিমানের ক্ষেত্রেই এমনটা ঘটে থাকে। এই এলাকায় কোনও বিমানের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেলে আধ ঘণ্টা অপেক্ষা করে তারপর সতর্কবার্তা জারি করে এটিসি।

কিন্তু ভিভিআইপির বিমান বলে দেরি করেনি মরিশাস। যোগাযোগ করেছে চেন্নাই এফআইআর এর সঙ্গে। চেন্নাই অবশ্য তাদের আশ্বস্ত করে জানিয়েছে, মরিশাসের আকাশসীমায় ঢোকার ঠিক পরেই কোনও কারণে বিমানটির সঙ্গে মরিশাস এটিসির সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তখন মলদ্বীপের মালে এটিসির সঙ্গে সংযোগ করেছিল মেঘদূত। ঠিক ১৪ মিনিট পরে সুষমার বিমান থেকে সংযোগ করা হয় মরিশাস এটিসির সঙ্গে। তার পরেই মরিশাসে নিরাপদে অবতরণ করে বিমানটি।

ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন সুষমা স্বরাজ। আগামী অাগস্টে মরিশাসে বিশ্ব হিন্দি সম্মেলন অনুষ্ঠিত হবে। তাই যাত্রাপথে মরিশাসে থেমে সে দেশের শিক্ষামন্ত্রী লীলাদেবী দুকুনের সঙ্গে বৈঠক করেন তিনি।

সূত্র: আনন্দবাজার


নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: