সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৫০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইফতারের জন্য গোলরক্ষকের ‘ইনজুরি নাটক’

স্পোর্টস ডেস্ক:: রোজা থেকেই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলছে তিউনেশিয়ার ফুটবল দলটি। আর সতীর্থদের ইফতারে সহযোগিতা করতে দারুণ এক উপায় বেছে নিয়েছেন দলের গোলরক্ষক মৌয়েজ হাসান। কেউ কেউ একে ‘ইনজুরি নাটক’ হিসেবেও উল্লেখ করেছেন।

গত সপ্তাহে ক্রিস্তিয়ানো রোনালদোর দল পর্তুগালের বিরুদ্ধে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অংশ নিচ্ছিল দেশটি। বিরতির আগে ২-১ গোলে পিছিয়ে ছিল উত্তর আফ্রিকার এই দলটি।

ম্যাচের ৫৮ মিনিটের সময় হঠাৎ করেই আঘাত পেয়ে মাটিতে গড়িয়ে পড়েন তিউনেশিয়ার গোলরক্ষক মৌয়েজ হাসান। বন্ধ হয়ে যায় খেলা। মাঠে ছুটে আসেন মেডিকেল কর্মীরা। আর এই ফাঁকে তার দলের অন্য খেলোয়ারদের সাইড লাইনে দাঁড়িয়ে ইফতার করতে দেখা যায়। তারা পানি আর কিছু খেজুর দিয়ে রোজা ভাঙেন। আসলে সঙ্গীদের ইফতার করানোর জন্যই এই ‘ইনজুরি নাটক’ করেছিলেন গোলরক্ষক হাসান।

৬ মিনিট পর ফের খেলা শুরু হলে পর্তুগালের ওপর ঝাঁপিয়ে পড়েন হাসানরা। ৩০ মিনিটের মাথায় তারা গোল পরিশোধ করেন। খেলা শেষ হয় ২-২ গোলে।

গত শনিবার তুরস্কের সঙ্গে খেলার সময়ও একই উপায় অবলম্বন করেছিলেন হাসান। ম্যাচের ৪৯ মিনিটের সময় আঘাত পেয়ে তিনি মাঠে শুয়ে পড়লে কিছুক্ষণের জন্য খেলা বন্ধ হয়ে যায়। তখন তিউনেশিয়ার বাকি খেলোয়াররা দৌড়ে মাঠের বাইরে গিয়ে দ্রুত ইফতার সেরে আসেন।

গোটা মুসলিম বিশ্বে পালিত হচ্ছে পবিত্র রমজান। এ সময় ধর্মপ্রাণ মুসলিমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত যাবতীয় পানাহার থেকে বিরত থাকেন। তিউনেশিয়ার ফুটবল খেলোয়াররাও এর ব্যতিক্রম নন।

তবে বিশ্বকাপের মূল খেলা শুরু হলে হাসানের এই ‘ইনজুরি নাটক’ কাজে আসবে না তা একপ্রকার নিশ্চিত। আগামী ১৮ জুন ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ উদ্বোধন করতে যাচ্ছে দলটি।

দীর্ঘ ১২ বছর পর বিশ্বকাপ ফুটবলে আসরে খেলার সুযোগ পেয়েছে তিউনেশিয়া। তারা এই বিশ্বযজ্ঞে কোয়ালিফাই করেছে কারো কাছে না হেরেই।

সূত্র: আল জাজিরা

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: