সর্বশেষ আপডেট : ৫০ মিনিট ৫৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রাখার আহ্বান স্পিকারের

নিউজ ডেস্ক:: দেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি। তিনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জিত হওয়ার কারণেই বিশ্বের বুকে বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

শনিবার প্যারিসে ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত ইফতার মাহফিল পূর্বক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন ফ্রান্স আওয়ামী লীগের নেতারা, ব্যবসায়ী নেতারা এবং ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সেগুফতা ইয়াসমিন এমিলি এমপি।

স্পিকার বলেন, বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। সকল সামাজিক ও অর্থনৈতিক সূচকে বাংলাদেশের অবস্থান এখন সুদৃঢ়। ইতোমধ্যে বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের পর্যায়ে প্রবেশ করেছে। বঙ্গবন্ধু ১ স্যাটেলাইট উৎক্ষেপণ উন্নয়ন অগ্রযাত্রায় নতুন মাইল ফলক।

তিনি এ সময় ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উপনীত হওয়ার লক্ষ্যে সব প্রবাসীকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, মাহে রমজান পবিত্র মাস যা সংযমের শিক্ষা দেয়। এ শিক্ষায় দীক্ষিত হয়ে বাংলাদেশের মান মর্যাদা অক্ষুণ্ন রাখতে তিনি সবার সহযোগিতা কামনা করেন এবং বাংলাদেশের সুনাম পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: