সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ২৭ সেকেন্ড আগে
রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৯ বছরে দেশের জন্য কী করেছি তা দেখা যাচ্ছে

নিউজ ডেস্ক:: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ৯ বছরে দেশের জন্য আমরা কি করেছি তা দেখা যাচ্ছে। তিনি বলেন, ১৯৭৫-এর পর যেসব সরকার ক্ষমতায় এসেছে, তারা বিভিন্ন সময়ে নিজেদের ক্ষমতা ব্যবহার করে ব্যবসা-বাণিজ্য করেছে।

রোববার দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে বিআইডব্লিউটিসির ৪টি ১৫৮ টিইইউ স্ফে প্রোপেন্ড মাল্টিপারপাস ইনল্যান্ড কন্টেইনারবাহী জাহাজ, মুন্সিগঞ্জ গজারিয়ার মধ্যে ৪টি ফেরি সার্ভিস এবং বিআইডব্লিউটিএ’র চারটি ৮ ইঞ্চি কাটার সাকশন এম্ফিরিয়ান ড্রেজার উদ্বোধন করার সময় তিনি এ কথা বলেন।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের নদীপথগুলো যেন আবার চালু হয়, আমরা সেই পদক্ষেপ নিয়েছি। পদ্মা, মেঘনা, ধলেশ্বরী, ইছামতি- চারটি নদী চলে গেছে মুন্সিগঞ্জের ওপর দিয়ে। এ অঞ্চলের জন্য নদীপথ গুরুত্বপূর্ণ। তাই ড্রেজিং করে নদীর নাব্যতা বৃদ্ধির জন্য কাজ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘এছাড়াও দক্ষিণাঞ্চলের জন্য আরও একটি শিপইয়ার্ড তৈরি করা হবে, সরকারের এ পরিকল্পনা আছে। বিএনপি সরকার দেশকে পিছিয়ে দিয়েছিল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, খুলনা শিপইয়ার্ডকে একটা সময় বিএনপি সরকার পরিত্যক্ত ঘোষণা করেছিল, আমরা নৌবাহিনীর হাতে তুলে দিয়েছি সেটা। আজ সেখান থেকে যুদ্ধজাহাজ পর্যন্ত তৈরি হচ্ছে। বিএনপি আমলে মংলাবন্দর বন্ধ করে দিয়েছিল, আমরা তা আবারও চালু করেছি।

সুন্দরবনের অনেক নদী খনন করার মাধ্যমে পানি প্রবাহ বৃদ্ধি করা হয়েছে। দেশকে এগিয়ে নিতে সরকার ধাপে ধাপে বিভিন্ন বাস্তবমুখী প্রকল্প হাতে নিচ্ছে এবং তা বাস্তবায়ন করছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: