সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমপিওভুক্ত শিক্ষকদের বেতন আজ, বোনাস কাল

নিউজ ডেস্ক:: বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের মে মাসের বেতন-ভাতার অনুমোদন দেয়া হয়েছে। আজ (রোববার) বিকেলে বেতনের অর্থ নির্ধারিত ব্যাংকে জমা দেয়া হবে। আগামীকাল (সোমবার) ঈদ বোনাসের (বেতনের ২৫ শতাংশ) অর্থ ব্যাংকে জমা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে।

মাউশি উপ-পরিচালক মো. শফিকুল ইসলাম সিদ্দিকী (সাধারণ প্রশাসন) বিষয়টি নিশ্চিত করে বলেন, মাউশির অধীনস্থ স্কুল ও কলেজ শিক্ষক-কর্মচারীদের মে মাসের এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) বেতনের আটটি চেক নির্ধারিত অনুদান বণ্টনকারী চারটি ব্যাংকের শাখায় পাঠানো হচ্ছে। আগামীকাল ঈদুল ফিতরের বোনাসের অর্থও ব্যাংকে জমা দেয়া হবে। শিক্ষক-কর্মচারীদের বেতন-বোনাসের অর্থ আগামী ১০ জুনের মধ্যে এ অর্থ উত্তোলন করতে নির্দেশনা দেয়া হয়েছে।

জানা গেছে, এমপিও শিক্ষকদের বেতন-ভাতাদি বণ্টনকারী ব্যাংকগুলোর মধ্যে অগ্রণী, রূপালী ব্যাংকের প্রধান কার্যালয়, জনতা ও সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ে এসব চেক হস্তান্তর করা হচ্ছে।

এদিকে, বেসরকরি শিক্ষক-কর্মচারীদের শতভাগ বোনাস না দেয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন বাংলাদেশ বেসরকরি শিক্ষক সমিতির সভাপতি ও সিদ্ধান্ত স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম রনি। তিনি জাগো নিউজকে বলেন, শিক্ষকদের ২৫ শতাংশ বোনাস দেয়ায় সন্তুষ্ট হতে পারিনি।

তিনি বলেন, দেশে সিংহভাগ প্রতিষ্ঠান বেসরকরিভাবে পরিচালিত হলেও সরকারি শিক্ষকদের সুযোগ-সুবিধা বেশি দেয়া হয়। তাদের তুলনায় এমপিওভুক্ত শিক্ষকরা বেতন কম পান, তারপরও মূল বেতনের মাত্র ২৫ শতাংশ বোনাস দেয়া হয়। বর্তমান বাজারে এ বোনাসের অর্থ দিয়ে তেমন কিছু করা সম্ভব হয় না। তাই বেসরকারি শিক্ষক-কর্মচারীরা মূল বেতনের শতভাগ বোনাস দাবি করছি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: