সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বাংলাদেশ ভ্রমণে মার্কিন নাগরিকদের অতিরিক্ত সতর্কতা

আন্তর্জাতিক ডেস্ক:: অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণে বাংলাদেশে ভ্রমণে মার্কিন নাগরিকদের ওপর অতিরিক্ত সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। শুক্রবার মার্কিন পররাষ্ট্র দপ্তরের তরফ থেকে ওই সতর্কতা জারি করা হয়। অপরাধ ও সন্ত্রাসবাদের কারণে মার্কিন নাগরিকদের ঢাকা ও পার্বত্য চট্টগ্রামসহ বাংলাদেশের দক্ষিণপূর্বাঞ্চলে ভ্রমণের বিষয়টি সতর্কতার সঙ্গে বিবেচনার পরামর্শ দেওয়া হয়েছে।

এর আগেও ভ্রমণ সতর্কতায় বাংলাদেশকে লেভেল ২-তে রাখা হয়েছিল। এবারও আগের অবস্থানে রাখা হলেও সশস্ত্র ডাকাতি, হামলা ও ধর্ষণের মতো সহিংস অপরাধ ব্যাপক আকারে বেড়ে যাওয়া সতর্কতার মাত্রা আরও বাড়ানো হয়েছে।

বেশ কিছু সন্ত্রাসী সংগঠন বাংলাদেশে সম্ভাব্য হামলার পরিকল্পনা করে যাচ্ছে। তারা সামান্য বা কোনও হুমকি না দিয়েই পর্যটন এলাকা, যোগাযোগ কেন্দ্র, বাজার বা শপিংমল, রেস্টুরেন্ট, ধর্মীয় স্থাপনা ও স্থানীয় সরকারি অফিসগুলোতে হামলা চালাতে পারে বলে সতর্ক করা হয়েছে।

jagonews24

বিভিন্ন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি থাকা স্বত্ত্বেও হামলার ঘটনা ঘটতে পারে বলেও আশঙ্কা ব্যক্ত করা হয়েছে। ঢাকায় অপরাধ প্রবণতা বেশি এবং রাতে অপরাধের মাত্রা বেড়ে যায়। বিশেষ করে চুরি, ডাকাতি, গাড়িচুরি, ধর্ষণ, হামলা ও ছিনতাইয়ের মত ঘটনা ঘটছে।

অপহরণ ও অন্যান্য নিরাপত্তা জনিত সমস্যার কথা উল্লেখ করে খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান পার্বত্য জেলায় ভ্রমণ বিপজ্জনক বলে উল্লেখ করা হয়েছে। এসব স্থানে রাজনৈতিক বিক্ষোভ, অবরোধ ও সহিংস-সংঘর্ষের ঘটনা ঘটছে এবং তা অব্যাহত থাকতে পারে বলেও উল্লেখ করা হয়েছে। এই জেলাগুলোতে ভ্রমণ করতে হলে বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা কার্যালয়ের যথাযথ অনুমতি নিতে হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: