সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
বুধবার, ২৭ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ১৩ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৮ বছর পর ভারতের টেস্ট দলে দীনেশ কার্তিক

স্পোর্টস ডেস্ক:: গতকাল নিজের ৩৩তম জন্মদিন পালন করেছেন। এই বয়সে টেস্টে ফেরাটা যেকোন ক্রিকেটারের জন্যেই অনেক বড় চ্যালেঞ্জ। দুর্দান্ত পারফরম্যান্স ছাড়া এই বয়সে টেস্টে ফেরাটা কঠিন। দীর্ঘদিন ধরেই ভারতীয় ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে খেলে যাচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। কিন্তু টেস্টে তেমন সুযোগ পাচ্ছিলেন না নিয়মিত পারফর্মার ঋদিমান সাহার কারণে। কিন্তু এবার কপাল খুলে গেল তার। সাহার ইনজুরির কারণে দীর্ঘ ৮ বছর পর ভারতের টেস্ট দলে সুযোগ পেলেন কার্তিক।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন একটি টেস্টকে সামনে রেখে মূল দলের ৯ জন খেলোয়াড়কে বিশ্রামে রেখে দল ঘোষণা করেছিল ভারত। যেখানে ছিলেন সাহাও। কিন্তু আইপিএল খেলার সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে ব্যথা পান এই ব্যাটসম্যান। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে ৫টি ম্যাচও মিস করেন তিনি।

সাহার ইনজুরিতে পাইপলাইনে থাকা ভারতের অভিজ্ঞ দুই উইকেটরক্ষক পার্থিব প্যাটেল ও দীনেশ কার্তিকের মধ্যে যেকোন একজনকে দলে আনার জন্য বৈঠক করে শেষ পর্যন্ত দীনেশকেই বেঁছে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০০৪ সালে ভারতের টেস্ট দলে অভিষেকের পর ২৪টি টেস্ট ম্যাচে মাঠে নামার সুযোগ হয়েছে তার। আইপিএলে কলকাতার হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন কার্তিক। টুর্নামেন্টে ১৬ ম্যাচে ৪৯৮ রান করেছেন প্রায় ৫০ গড় এবং ১৫০ স্ট্রাইক রেটে।

জুনের ১৪ তারিখে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে ভারত। আগামী মাসের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টনে প্রথম টেস্টে ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে কোহলিরা। সেই ম্যাচ দিয়েই আবার টেস্ট দলে ফেরার সম্ভাবনা রয়েছে ঋদিমান সাহার।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: