সর্বশেষ আপডেট : ২৫ মিনিট ৩৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হবিগঞ্জে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সড়ক অবরোধ বিক্ষোভ

হবিগঞ্জ সংবাদদাতা:: হবিগঞ্জে চ্যানেল এস এর সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে মিথ্যা অভিযোগে আটক করে থানায় নিয়ে রাতভর নির্যাতনের প্রতিবাদে কর্মরত সাংবাদিকরা সড়ক অবরোধ করেছে এবং দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার রাতে শহরের যশেরআব্দা এলাকায় সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনের বাসায় একদল পুলিশ প্রবেশ করে তার ভাইয়ের পকেটে কয়েকটি ইয়াবা দিয়ে আটক করে থানায় আনতে যায়। এসময় সাংবাদিক জীবনসহ তার পরিবারের লোকজন প্রতিবাদ করলে পুলিশ জীবনসহ তার ভাইকে আটক করে থানায় নিয়ে আসে। রাতভর জীবনের উপর নির্যাতন করে সকালে তাকে সদর হাসপাতালে চিকিৎসা করানো হয়। বিষয়টি শুক্রবার সকালে জেলায় কর্মরত সাংবাদিকরা জানতে পেরে তাৎক্ষনিক দুপুরে প্রেসক্লাবে এক প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তাফা রফিক, ফজলুর রহমান, রুহুল হাসান শরীফ, সাবেক সভাপতি হারুনুর রশিদ চৌধুরী, শোয়েব চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক শাকিল চৌধুরী, স্থানীয় দৈনিক লোকালয় বার্তার সম্পাদক এমাদাদুল ইসলাম সোহেল, দৈনিক জননীর সম্পাদক ফজলে রাব্বাী রাসেল, সাংবাদিক এম এ মজিদ. হবিগঞ্জ সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম কহিনুর প্রমুখ।

পরে প্রতিবাদ সমাবেশ শেষে বিকেলে সদর থানার সামনে অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে সাংবাদিকরা। এ সময় সাংবাদিকরা দ্রুত জীবনকে মুক্তি ও দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অন্যথায় পুলিশের মাদক বিরোধী অভিযানের সংবাদ বর্জনসহ কঠোর আন্দোলনের ঘোষণা দেন। এ বিষয়ে শনিবার সাংবাদিকদের জরুরী সভায় পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে সিরাজুল ইসলাম জীবনকে শুক্রবার সন্ধ্যায় পুলিশ আটক দেখিয়ে কারাগারে প্রেরণ করেছে।
হবিগঞ্জ কোর্ট পুলিশের ওসি ওহিদুর রহমান জানান, জীবনকে আদালতে প্রেরণ করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: