সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাংবাদিককে উদ্বাস্তু শিশুটি খাবার এগিয়ে দিয়ে বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে!

অনলাইন ডেস্ক:: বিশ্বের বিবেকবান মানুষ উদ্বাস্তুদের করুণ অবস্থা দেখে ব্যথিত হন। বিশেষ করে শিশুদের অবর্ণনীয় দু:খ-দুর্দশা দেখে চোখে পানি এসে যায়। বিশ্বের উদ্বাস্তু শিশুদের নিয়ে মাঝে-মধ্যেই লেখালেখি হয়। মানবিকতার অনেক উদাহরণ টানা হয় উদ্বাস্তু শিশুদের নিয়ে। এবার এমনই একটি ছবি অনলাইন মাধ্যমে ভাইরাল। ছবিটিতে দেখা যাচ্ছে সাংবাদিকের দিকে খাবার এগিয়ে দিচ্ছে এক উদ্বাস্তু শিশু!
বিশ্বের বিবেকবান মানুষ উদ্বাস্তুদের করুণ অবস্থা দেখে ব্যথিত হন। বিশেষ করে শিশুদের অবর্ণনীয় দু:খ-দুর্দশা দেখে চোখে যেনো পানি এসে যায়। বিশ্বের ধনি দেশগুলোর রাষ্ট্রপ্রধানরা এই সব ছবি দেখে কিভাবে ঘুমান সেটি আশ্চর্য লাগে।

আমরা সব সময় দেখেছি উদ্বাস্তুদের খবর শুধুই থেকে যায় যেনো সংবাদপত্রের শিরোনামে। অবশ্য কখনও কখনও কিছু খবর সত্যিই মানুষের হৃদয়কে নাড়া দিয়ে যায়, কিছু ছবি আবার কাঁপিয়ে দেয় মানুষের হৃদয়কে। যেমন সমুদ্রের পাশে এক ছোট্ট শিশুর মৃতদেহ পড়ে থাকতে দেখে শিউরে উঠেছিল বিশ্বের প্রায় সব মানুষ।

এবার এমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে, যেখানে উদ্বাস্ত শিশুর মুখই বুঝিয়ে দিচ্ছে তাদের কঠিন পরিস্থিতির কথা। না খেয়ে থাকার অবস্থা কেমন হতে পারে তা ওই শিশুটি বিশ্ববাসীর চোখে আঙুল দিয়ে যেনো দেখিয়ে দিচ্ছে!

ওই শিশুটি এক সাংবাদিককে দেখে তার দিকে খাবার এগিয়ে দিচ্ছে। অথচ তারা নিজেরাই ঠিক মতো খেতে পায়না। বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছে নিজে খেতে না পেলেও মানুষকে খাবার এগিয়ে দেওয়া উচিত, সেই কথাটিই যেনো এই অবোধ শিশুটি বিশ্ববাসীকে দেখিয়েছে! এই ছবিটি গোটা বিশ্বের স্যোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। আর কিছু হোক না হোক, বিশ্বের বিবেকবান মানুষ অন্তত এই ছবি দেখে জাগ্রত হোক। উদ্বাস্তু শিশুদের পাশে গিয়ে দাঁড়াক।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: