সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় ফের ধরপাকড়, বাংলাদেশিসহ আটক ১৭০

প্রবাস ডেস্ক:: বিশাল ব্যবধানে জয়লাভ করে মালয়েশিয়ার রাষ্ট্রক্ষমতায় এসেছেন ৯২ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। তার রাষ্ট্রক্ষমতা গ্রহণের পর নতুন করে আবারও দেশটিতে শুরু হয়েছে অবৈধ অভিবাসীদের ধরপাকড়। শুক্রবার (১ জুন) একদিনেই বাংলাদেশিসহ ১৭০ জনকে আটক করা হয়েছে।

দেশটির অভিবাসন বিভাগ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেল ৪টা থেকে শুরু হওয়া এ অভিযানে মোট ৩০০ জন অভিবাসীর কাগজপত্র যাচাই শেষে তাদেরকে আটক করা হয়। তবে আটকদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি (এ প্রতিবেদন লেখা পর্যন্ত)।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি মুস্তফার আলীর নেতত্বে পরিচালিত অভিযানে নব গঠিত মালয়েশিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী তান শ্রী মহিউদ্দিন ইয়াসিন উপস্থিত ছিলেন ৷ এটিই কোনো অবৈধ অভিবাসী বিরোধী অভিযান যেখানে প্রথমবারের মতো স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন উপস্থিত ছিলেন।

অভিযান পরিচালনা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আটক অভিবাসীরা বিভিন্ন আইন ভঙ করেছে, যেমন- বৈধ নথি না থাকা, ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও মালয়েশিয়ায় অবস্থান করা।’

দেশের শান্তি, নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে অবৈধ অভিবাসন সমস্যা মোকাবেলার প্রচেষ্টার অংশ হিসেবে এ অভিযান চালানো হয়েছে বলেও জানান তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: