সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৬ সেকেন্ড আগে
রবিবার, ২৫ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কিশোরকে যৌন হয়রানীর দায়ে নটিংহ্যাম ঈমামের ৫ বছরের জেল

ডেইলি সিলেট ডেস্ক:: কিশোর শিক্ষার্থীকে যৌন হয়রানীর দায়ে নটিংহ্যামশায়ারে এক ঈমামকে পাঁচ বছরের জেলদন্ড দিয়েছে নটিংহ্যাম ক্রাউন কোর্ট। বৃহস্পতিবার এই সাজার মেয়াদ ঘোষণা করা হয়।

এর আগে গত ২৩ মে একই আদালতে তাকে দোষি সাব্যস্ত করা হয়। ঈমামের নাম মোহাম্মদ রাবানী। বয়স ৬১ বছর। নটিংহ্যামশায়ারের স্নেইনটন মসজিদে তিনি গত ২৫ বছরের বেশি সময় ধরে ঈমামতি করেন। ঈমাম রাবানী স্নেইনটনের সেন্ট স্টিফেন রোডের বাসিন্দা।

নটিংহ্যাম ক্রাউন কোর্টের শুনানি শেষে মসজিদের ভেতরে ছোট রুমে এক কিশোরকে অশুভন হয়রানীর সাথে সংশিষ্ট তিনটি অভিযোগে ঈমাম রাবানীকে দোষি সাব্যস্ত করা হয়। যদিও তার বিরুদ্ধে সব অভিযোগ তিনি অস্বীকার করে আসছিলেন।
১৯৯০ সাল থেকে ১৯৯২ সালের ভেতরে ১২ থেকে ১৩ বছর বয়সী কিশোরের সঙ্গে এসব বাজে ব্যবহার করেন ঈমাম রাবানী। ঘটনার প্রায় ২০ বছর পরে ২০১৫ সালে ওই ঈমামের হয়রানীর শিকার ভুক্তভোগি পুলিশের কাছে গিয়ে অভিযোগ করেন।

গত বুধবার রায় ঘোষনার সময় জাজ জানিয়েছেন, ঈমামের কাছে অনেক বিশ্বাস এবং আস্থা নিয়ে ধর্মীয় জ্ঞানার্জনের জন্যে কিশোরটি এসেছিল। কিন্তু তিনি পবিত্র একটি প্রতিষ্ঠানের ভেতরে তার প্রভাব খাটিয়ে কিশোরের সঙ্গে যৌন হয়রানীমুলক আচরন করেছেন। জুরি সদস্যরা তার বিরুদ্ধে এসব অভিযোগের প্রমান পেয়েছেন। তাই ঈমাম রাবানীকে জেলে যাওয়া ছাড়া বিকল্প নেই। বৃহস্পতিবার ঈমামকে পাঁচ বছরের জেলদন্ড দেওয়া হয়। (সূত্র: ব্রিটবাংলা২৪)



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: