সর্বশেষ আপডেট : ৮ মিনিট ১৪ সেকেন্ড আগে
রবিবার, ২৪ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকের সিংচাপইড় ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণা

জাহাঙ্গীর আলম চৌধুরী, ছাতক:: ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়ন পরিষদের ২০১৮-১৯ অর্থবছরের জন্য ২ কোটি ৫৩ লাখ ৯৩ হাজার ৭৩৭ টাকার উন্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেল ৪টায় কালিপুর পয়েন্টে পরিষদের অস্থায়ী কার্যালয়ের হলরুমে ইউনিয়নের সর্বসাধারনের উপস্থিতিতে এ বাজেট ঘোষনা করেন আওয়ামীলীগ নেতা ও পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল। এ সময় বাজেট নিয়ে এক উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল এর সভাপতিত্বে ও পরিষদের সচিব মোঃ কামাল খাঁেনর সঞ্চালনায় অনুষ্টিত বাজেট সভায় আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য মোঃ তুরণ মিয়া,মোঃ সাব্বির আহমদ,মোঃ আব্দুল জলিল,মোঃ আঙ্গুর মিয়া,মহিলা সদস্যা মোছাঃ শাহানারা বেগম,মোছাঃ হায়াতুন নেছা,মোছাঃ শফিকা বেগম,হাজী তোরাব আলী,হাসিব আলী,বতল মিয়া,আব্দুল খালেক,আরজক আলী,লুৎফুর রহমান,শুক্কুর আলী,আক্কাছ আলী,মিরাশ আলী,মতিন মিয়া,জিল্লুল হক,জোনাব আলী,জলাল মিয়া,উসমান গণি,বাবুল মিয়া,আদিল মিয়া,মোঃ আব্দুল কাইয়ূম ও পরিষদের উদ্যোক্তা লিংকন দেবনাথ প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাব উদ্দিন মোহাম্মদ সাহেল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের ভিশন বাংলাদেশকে বিশে^ একটি উন্নত সমৃদ্ধ দেশে নিয়ে যাওয়ার যে রুপকল্প ঘোষনা দিয়েছেন তা বাস্তবায়নে তিনি আওয়ামীলীগের একজন কর্মী হিসেবে তার ইউনিয়নের সকল জনগনের মধ্য উন্নয়নের ছোয়া ছড়িয়ে দিতে তার পরিকল্পনার কথা উপস্থিত জনসাধারনের সামনে তুলে দরেন। তিনি ১৯ সালের মধ্যে পর্যায়ক্রমে ইউনিয়নের ৫ হাজার পরিবারকে ৫ শত টাকা জামানতের মাধ্যে গ্যাস সিলিন্ডার প্রদান করার ঘোষনা দেন। তিনি ১৪৪টি মৎস্যজীবি পরিবারের মাঝে ভিজিডির ৩০ কেজি চাল ও নগদ ৫ শত করে টাকা প্রদান করেন। তিনি আগামী সালের মধ্যে ইউনিয়নের ৮ কিলোঃ নতুন করে নির্মিত রাস্তায় বিভিন্ন প্রজাতির ২৫ হাজার গাছের চারা রোপনের মাধ্যমে সিংচাপইড় ইউনিয়নকে গ্রীন ইউনিয়ন গড়ে তোলা হবে বলে আশাবাদ প্রকাশ করেন, তিনি অভিযোগ করে আরো বলেন,তার ইউনিয়নে টিআর ও কাবিটার উন্নয়ন কাজের হাওর বাধেঁর প্রথম বিল বাবত গত দুবছর ধরে ৫ লাখ ৮২ হাজার ৭২৪ টাকা ্এখনো পিআইসি ও টিএনও অফিস প্রদান করেন নি। বার বার অফিসে ধরনা দিয়েও বিল না পাওয়ার অভিযোগ করেন। পাশপাশি ৮ কিলোঃ নতুন রাস্তায় মাঠি কাটার কাজ বাবত সরকার কর্তৃক ১৩ লাখ টাকা বরাদ্দ দিলেও নিজের পকেট হতে টাকা দিয়ে কাজ সম্পন্ন করলেও এখনো বিলের টাকা উত্তোলন করতে না পারার ক্ষোভ প্রকাশ করেন তিনি।
বাজেটে আয় ধরা হয়েছে ২ কোটি ৫৩ লাখ ৯৩ হাজার ৭৩৭ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৫৩ লাখ ২৭ হাজার ৪৮০ টাকা এবং উৎবৃত্ত রাখা হয়েছে ৬৬ হাজার ২৫৭ টাকা।




এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: