সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘সামনে কঠিন সময়, সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে’

ডেস্ক রিপোর্ট:: বর্ণাঢ্য আয়োজনে আনুষ্ঠানিক উদ্বোধন হলো সীমান্তিক-ইমজা অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতার। বুধবার বিকেলে নগরীর জিন্দাবাজারে ইমজা কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন সীমান্তিক’র প্রধান পৃষ্ঠপোষক অর্থনীতিবিদ ড. আহমেদ আল কবির।

ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন, ইমজা’র এই আয়োজনে পৃষ্টপোষকতায় রয়েছে উন্নয়ন সহযোগী সংস্থা সীমান্তিক।

ইমজা সভাপতি আশরাফুল কবীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু’র সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ক্যাবল সিস্টেম (এসসিএস)-এর ব্যবস্থাপনা পরিচালক জুনেল আহমদ ও জেলা পরিষদের প্যানেল মেয়র শামীম আহমদ।

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সামনে খুব কঠিন সময় অপেক্ষা করছে। এই কঠিন সময় মোকাবেলায় আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। কিন্তু আমাদের সব জায়গায় বিভক্তি। এক্ষেত্রে ইমজাকে অগ্রণী ভূমিকা নিতে হবে। ইমজার এই ক্রীড়া প্রতিযোগীতার আয়োজন এবং এতে সব সংগঠনের সাংবাদিকদের উপস্থিতি ঐক্য প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

তিনি বলেন, সাংবাদিকরা পেশাগত কাজে সব সময় ব্যস্ত থাকেন। তাদের একঘেয়েমি কাটানো এবং মানসিক ও শারিরীক সুস্থতার জন্য এ ধরণের ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন প্রশংসনীয়। সামনেই সিটি করপোরেশন নির্বাচন। নির্বাচনের সময় সাংবাদিকদের শক্ত ভূমিকা পালন করতে হবে। যাতে নির্বাচন নিয়ে কোনো ধরণের ষড়যন্ত্র না হয়। নির্বাচনের এই কঠিন দায়িত্বের আগে এই ক্রীড়া প্রতিযোগিতা সাংবাদিকদের চাঙ্গা করতে ভূমিকা রাখবে।

উদ্বোধকের বক্তব্যে ক্রীড়া প্রতিযোগিতার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সীমান্তিক’র প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা ড. আহমেদ আল কবির বলেন, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িকতার প্রশ্নে আমাদের আপোষহীন হতে হবে। সাংবাদিকদেরও এব্যাপারে আপোষের সুযোগ নেই।

তিনি বলেন, খেলাধুলার পাশাপাশি সাংবাদিকদের মান উন্নয়নে ইমজা প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করতে পারে। ইমজা আগামীতে এধরণের উদ্যোগ নিলে সীমান্তিক তাদের সহযোগী হিসেবে পাশে থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবীর, দৈনিক উত্তরপূর্বের প্রধান সম্পাদক আজিজ আহমদ সেলিম, প্রধান বার্তা সম্পাদক তাপস দাশ পুরকায়স্থ, ইমজা’র প্রতিষ্ঠাতা সভাপতি আল আজাদ, সিলেটের ডাক’র বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, ইমজার দাতা সদস্য ও রিফাত এন্ড কোং-এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ সিদ্দিকী শুভ, সিলেট কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি এহসানুল হক তাহের, ইমজার সাবেক সভাপতি বাপ্পা ঘোষ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল আলীম শাহ ও সজল ছত্রী, ক্রীড়া সম্পাদক শফি আহমদ, অভ্যন্তরীণ ক্রীড়া প্রতিযোগিতা উপ কমিটির আহ্বায়ক শামসুল ইসলাম সেলিম, সদস্য সচিব মারুফ আহমদ এবং টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের আহ্বায়ক শ্যামানন্দ দাশ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: