সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একরামসহ সব হত্যার নির্বাহী তদন্ত হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক:: কক্সবাজার টেকনাফের কাউন্সিলর একরামুল হকসহ দেশব্যাপী মাদক অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে তদন্ত হবে। বিষয়টি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এর আগে তিনি বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাটের সঙ্গে বৈঠক করেন।

কক্সবাজারের ওয়ার্ড কাউন্সিলর একরামুল হক ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনায় কোনো তদন্ত কমিটি গঠন করা হয়েছিল কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘শুধু একরাম কেন? (মাদকের বিরুদ্ধে অভিযানে) যে কয়টি হত্যাকাণ্ড হয়েছে সবগুলোর বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে তদন্ত হবে। সেই তদন্তে কেউ দোষীসাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিচার হবে।’

প্রসঙ্গত, মাদক নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা বেড়েই চলছে। গত মঙ্গলবার রাতে বিভিন্ন স্থানে নিহত হয়েছেন ১৪ জন। এর মধ্যে ঢাকায়ই তিনজনের মৃত্যু ঘটেছে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে। মাগুরায় উদ্ধার হয়েছে তিনজনের গুলিবিদ্ধ লাশ।

এছাড়া যশোরে দুজন, কক্সবাজারে একজন, চট্টগ্রামে একজন, কুমিল্লায় একজন, সিরাজগঞ্জে একজন, নড়াইলে একজন ও চুয়াডাঙ্গায় একজনের মৃত্যু হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে অভিযান শুরুর পর এ নিয়ে গত ১১ দিনে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১১৭ জন।

নিহতরা সবাই মাদক কেনা-বেচায় জড়িত বলে দাবি আইন-শৃঙ্খলা বাহিনীর। তবে তাদের বক্তব্য ও ঘটনার বিবরণ নিয়ে প্রশ্ন তুলেছে মানবাধিকার সংগঠনগুলো।

শুরুতে আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কথিত বন্দুকযুদ্ধে মারা পড়ার কথা জানানো হলেও এখন গুলিবিদ্ধ লাশ উদ্ধারের খবর দিয়ে বলা হচ্ছে, অভ্যন্তরীণ কোন্দলে গোলাগুলিতে মারা পড়ছেন তারা।

সমালোচনার মধ্যেও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, তারা মাদকের বিরুদ্ধে ‘অলআউট’ যুদ্ধে নেমেছেন, নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: