সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

প্রযুক্তি জ্ঞান ছাড়া নারীর ক্ষমতায়ন সম্ভব নয় : চুমকি

নিউজ ডেস্ক:: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, তথ্যপ্রযুক্তির এ যুগে প্রযুক্তিগত জ্ঞান ছাড়া নারীর উন্নয়ন সম্ভব না। এক্ষেত্রে নারীকে পিছিয়ে থাকলে চলবে না। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে তথ্যপ্রযুক্তিতে অনগ্রসর রেখে বাংলাদেশে উন্নত রাষ্ট্র হতে পারবে না এবং নারীর সামগ্রীক ক্ষমতায়নও সম্ভব নয়।

তিনি বলেন, তৃণমূল নারীদের মাঝে তথ্য সেবা পৌঁছে দিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় ৫৪৪ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্পের মাধ্যমে দেশের ১ কোটি গ্রামীণ মহিলাদের তথ্যপ্রযুক্তি সম্পর্কে সচেতন করা হবে এবং তাদের দৈনন্দিন নানা সমস্যার সমাধানে সাহায্য করা হবে।

মঙ্গলবার রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার সম্মেলন কক্ষে মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়িত তথ্য আপাঃ প্রকল্পের আয়োজনে ‘গ্রামীণ মহিলাদের ক্ষমতায়নে তথ্য যোগাযোগ প্রযুক্তি: প্রেক্ষাপট ও বাস্তবায়ন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মমতাজ বেগমের সভাপতিত্বে এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি, ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার কে এম আলী আজম, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক বেগম জাহানারা পারভীন। স্বাগত বক্তব্য রাখেন তথ্য আপা প্রকল্পের প্রকল্প পরিচালক মীনা পারভীন।

নাছিমা বেগম এনডিসি বলেন, জনগণের দোরগোড়ায় তথ্য সেবা পৌঁছে দিতে প্রজাতন্ত্রের সব কর্মকর্তাদের কাজ করতে হবে। আর এই কাজ সফলভাবে করতে পারলে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। কে এম আলী আজম বলেন, তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় এটা বাস্তব।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: