সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অ্যাকর্ড-অ্যালায়েন্সের মেয়াদ বাড়াতে গড়িমসি না করার আহ্বান

নিউজ ডেস্ক:: কারখানার সংস্কার কাজ তদারকির জন্য অ্যাকর্ড-অ্যালায়েন্সের বাংলাদেশে অবস্থানের সময় বাড়ানোর বিষয়ে জটিলতা দ্রুত নিরসনের আহ্বান জানয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট।

সোমবার রাজধানীর বিজিএমইএ ভবনে ‘বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ শিক্ষা সফর’ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সরকার ও বিজিএমইএকে উদ্দেশ্য করে বার্নিকাট বলেন, যদি অ্যাকর্ড-অ্যালায়েন্সের মেয়াদ বাড়ানোর অনুমতি দিতে গড়িমসি হয় তাহলে বিদেশি ক্রেতা জোটের কাছে এমন নেতিবাচক বার্তা যাবে যে বাংলাদেশ কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিতে অঙ্গিকারবদ্ধ নয়।

ফেলোশিপ প্রসঙ্গে বার্নিকাট বলেন, গণমাধ্যম কর্মীদের এ শিক্ষা সফরের মাধ্যমে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগ পাবেন। এ ছাড়া ফেলোশিপ প্রাপ্তদের নিয়ে যুক্তরাষ্ট্রে একটি সংবাদ সম্মেলন করা হবে বলে জানান তিনি।

বিজিএমইএ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, পোশাক শিল্প দেশের একটি গুরুত্বপূর্ণ খাত। এর ওপর সংবাদ পরিবেশনে দক্ষতা এ শিল্পকে এগিয়ে নিয়ে যেতে ভূমিকা রাখবে।

barni1

তিনি বলেন, তৃতীয়বারের মতো আমরা ফেলোশিপের আয়োজন করেছি। এবার ছয়জন ফেলোশিপের জন্য মনোনীত হয়েছেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিএমইএ-বিইউএফটি জার্নালিজম ফেলোশিপ-২০১৭ প্রোগ্রামের জন্য নির্বাচিত ছয়জন ফেলো ও তিনজন মেন্টরের তত্ত্বাবধায়নে আগামী ২৩ জুন যুক্তরাষ্ট্রের উদ্দেশে যাত্রা করবে। এ শিক্ষা সফরে তারা পোশাক শিল্প সংশ্লিষ্ট স্টেকহোল্ডার, সরকারি সংস্থা, ব্যবসায়ী অ্যাসোসিয়েশন, পোশাক ব্র্যান্ড, ট্রেড ইউনিয়ন প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ফেলোশিপপ্রাপ্ত ছয় সাংবাদিক হলেন- দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার আবু হেনা মুহিব, কালের কণ্ঠের রাশেদুল তুষার, ডেইলি সানের জসিম উদ্দিন, মানবকণ্ঠের মফিজুল ইসলাম, এনটিভির হাসানুল শাওন, একাত্তর টিভির কাবেরী মৈত্রেয়ী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিজিএমইএর সহ-সভাপতি ফারুক হাসান, সহ-সভাপতি (অর্থ) মোহাম্মদ নাছির, এসএম মান্নান কচি, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, গাজী টিভির এডিটর-ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: