সর্বশেষ আপডেট : ৩ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রামোসের শাস্তি চেয়ে দু’লাখেরও বেশি মানুষের পিটিশন!

স্পোর্টস ডেস্ক:: চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ অধিনায়ক সার্জিও রামোসের বেপরোয়া টানে কাঁধে ব্যথা নিয়ে মাঠে পড়ে যান মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ। অনেক চেষ্টা করেও আর মাঠে থাকতে পারেননি তিনি। আর এই জন্যে রামোসের শাস্তি চেয়ে ২ লাখেরও বেশি মানুষ পিটিশন করেছেন!

মূলত, সালাহকে অনৈতিকভাবে আঘাত করার অভিযোগ এনে www.change.org নামের একটি ওয়েবসাইটে পিটিশন চালু করেছেন মোহামেদ সালাহ আব্দেল হাকিম নামের একজন লিভারপুল সমর্থক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত দুই লাখের বেশি মানুষ পিটিশনে সমর্থন জানিয়েছেন। ‘চেঞ্জ’ ওয়েবসাইটটি পৃথিবীজুড়ে বিভিন্ন দাবি দায়ের মাধ্যম। যে কেউ এখানে তার ন্যায্য দাবীর পক্ষে জনমত গঠন করতে পিটিশন চালু করতে পারেন। কত মানুষ তার সঙ্গে আছেন, তিনি সেটি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানাতে পারেন।

পিটিশনে সমর্থনকারীরা ফিফা এবং উয়েফার দৃষ্টি আকর্ষণ করে দাবি করছেন, রামোস যেভাবে সালাহকে ট্যাকল করেছেন সেটি ফুটবলের আদর্শের সঙ্গে একদমই বেমানান। নতুন প্রজন্মের কাছে এটি একদমই ভালো উদাহরণ নয়। ম্যাচের ভিডিও দেখে ফিফা এবং উয়েফার উচিত রামোসকে শাস্তি দেয়া। তবে এভাবে কাউকে শাস্তি দেয়ার নজির ফিফার ইতিহাসে বিরল। আর ওই পিটিশন দেখে ফিফাও কাউকে শাস্তি দিতে বাধ্য নয়।

শনিবার রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ৩-১ গোলে হেরে যায় লিভারপুল। তবে কিয়েভেতে দারুণ পারফরম্যান্স করছিলেন সালাহ। কিন্তু আচমকা ইনজুরিতে বিদায় নিতে হয় প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয়ীকে। ২৫ মিনিটে স্পেনের ডিফেন্ডারকে কাটিয়ে সামনে বল নিয়ে এগিয়ে যেতে চেয়েছিলেন সালাহ। কিন্তু রামোসের কঠিন চ্যালেঞ্জে আর পেরে ওঠেননি। তার হাত আটকা পড়ে রিয়াল অধিনায়কের হাতের মধ্যে।

পরবর্তীতে অনেক চেষ্টা করেও আর মাঠে থাকতে পারেননি তিনি। এই মৌসুমে ৪৪ গোল করা সালাহ ছিলেন লিভারপুলের প্রাণভোমরা, ছিলেন ভরসা। অথচ মাত্র ৩০ মিনিট পরই তাকে মাঠ ছাড়তে হয় নির্মম এক ইনজুরিতে। বদলি হিসেবে নামেন অ্যাডাম লাল্লানা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: