সর্বশেষ আপডেট : ১৫ মিনিট ২৬ সেকেন্ড আগে
সোমবার, ১৬ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সালমান শাহ’র সেই গানে খুলছে বন্ধ সিনেমা হল

বিনোদন ডেস্ক:: একটা সময় বাংলা চলচ্চিত্রে অশ্লীলতা ঢুকে পড়েছিল। আর এতে যেমন হুমকির মুখে পড়েছিল বাংলা চলচ্চিত্র তেমনি পড়েছিল সিনেমা হলগুলো। অশ্লীলতার কালো ছায়ায় তখন দেশের বেশিরভাগ হলই বন্ধ হয়ে যায়। তার মধ্যে একটি সিনেমা হল মেহেরপুরের।

জানা যায়, প্রায় ১২/১৩ বছর আগে যখন বাংলা সিনেমার অশ্লীলতার যুগ চলছিল তখন এ সিনেমা হলটি একেবারে বন্ধ হয়ে যায়। কেউ আর ইনভেস্ট করতে চায়তো না বলে হলটি আর ব্যবহার হতো না। এতদিন সেটা চালের গুদাম হিসেবে ব্যবহার হত।

নতুন খবর হল, প্রায় এক যুগ আগে বন্ধ হয়ে যাওয়া মেহেরপুরের সেই বন্ধ সিনেমা হলটি এখন নতুন করে চালু হতে যাচ্ছে। আর এটি হতে যাচ্ছে ‘পোড়ামন ২’ সিনেমার শুটিংয়ের পরপরই।

গেলো বছরের শেষের দিকে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘পোড়ামন ২’ সিনেমার শুটিংয়ের বেশির ভাগ অংশ মেহেরপুরে দৃশ্যায়ন করা হয়। এ ছবির ‘নাম্বার ওয়ান হিরো’ গানটি প্রয়াত নায়ক সালমান শাহকে উৎসর্গ করা হয়। আর এ গানের শুটিংটি হয় মেহেরপুর সিনেমা হলের সামনে।

শুটিংয়ের জন্য হলটিকে ঘষেমেজে পরিস্কার করা হয়। সাজানো হয় বাহারি রঙে। চকচকে ঝকঝকে হলটিকে তখন নতুনের মতোই লাগছিলো। এরপরই হলটি চালু করার ভাবনা আসে এবং সেটি চালু করার ব্যবস্থা নেয়া হয়। এই হলটি চালু ও পরিচালনার দায়িত্ব নিয়েছে জাজ মাল্টিমিডিয়া। সম্প্রতি ‘পোড়ামন ২’ ছবির প্রচারে ফেসবুক লাইভে এসে এই কথাই জানালেন চিত্রনায়ক সিয়াম।

তিনি বলেন, ‘মেহেরপুর জেলার ইতিহাসে এই প্রথম সেখানে কোনো শুটিং হয়েছে। প্রায় ১০-১২ কি.মি. দূর থেকে মানুষ দলে দলে এসেছেন শুটিং দেখতে। তাদের ঠেকিয়ে শুটিং করতে বেশ হিমশিম খেতে হয়েছে আমাদের।’

‘পোড়ামন ২’ ছবির পরিচালক রায়হান রাফী বলেন, ‘সিনেমা হলটি চালের গুদাম হিসেবে ব্যবহার হতো গেল এক যুগ ধরে। আমাদের গানের শুটিংয়ের পর হলটি পুনরায় চালু করা হচ্ছে। রঙ করে হলের পুরো পরিবেশটাই পাল্টে ফেলেছিলাম আমরা। এই হল চালু হওয়ার ব্যাপারটিকে আমাদের সার্থকতা হিসেবে দেখছি।’

আরও জানা যায়, মেহেরপুরের এই সিনেমা হলটি সচল রাখার বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া তদারকি করছে। শিগগিরই হল চালুর সব উদ্যোগ নেয়া হবে। হলটি চালু হলে আসছে রোজা ঈদ থেকেই সেখানে সিনেমা মুক্তি পাবে বলে ধারণা করা হচ্ছে। চলবে সিয়াম-পূজার ‘পোড়ামন-২’।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক: লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: